Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ণবাদী আচরণের শিকার হয়ে মাইকেল জ্যাকসন ৭ বার শরীরের রং পাল্টান: লিসা মেরি প্রিসলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:২৮ পিএম

বর্ণবাদী আচরণের শিকার হয়ে বিশ্ববিখ্যাত পপসংগীত তারকা মাইকেল জ্যাকসন ৭ বার শরীরের রং পাল্টান বলে জানিয়েছেন মাইকেল জ্যাকসনের স্ত্রী লিসা মেরি প্রিসলি।–চ্যানেল ট্রিট

আজ মাইকেল জ্যাকসনের মৃত্যুদিন। এদিন উপলক্ষ্যে গতকাল লিসা মেরি ইউটিউব চ্যানেল ট্রিট’ কে একটি ইন্টারভিউ দেন।গতকাল বুধবার মাইকেল জ্যাকসনের স্ত্রী ও এলভিস প্রিসলির কন্যা লিসা টুইট করে এ কথা জানান। লিসা মেরি বলেন, ১৯৯৪ সালের আগস্টে আমার সঙ্গে তার বিয়ে হয়। এর আগে প্রেম ছিল। সে আমার সঙ্গে প্রেমের আগে ‘কালো’ থেকে ফর্সা হওয়ার জন্য প্রথমবার শরীরের রং পাল্টায়। কিন্তু আমার স্বাভাবিক রংয়েই তাকে ভাল লাগত।

লিসা মেরি জানান , তাদের সংসার মাত্র দুবছরের। এরমধ্যে দুবার প্লাস্টিক সার্জারি করে রং পাল্টান তিনি। বিখ্যাত চিকিৎসাবিজ্ঞানী ক্লার্ক জয়েস জ্যাকসনের মৃত্যুর পেছনে বারবার রঙ পরিবর্তনের জন্য প্লাস্টিক সার্জারি করাকে দায়ী করেছেন। কারণ , এরফলে তিনি চর্মরোগে ভুগতেন ।

তিনি জানান , বিয়ের পর জ্যাকসন তাকে জানিয়েছিলেন যে , জনপ্রিয় হওয়ার আগে ‘ কালো ’ হওয়ার কারণে নিগৃহীত হতে হয়েছে। মাইকেল জ্যাকসনের জনপ্রিয়তার কথা সবারই জানা। নাচ ও গানের অসাধারণ শৈলি তাকে বিশ্বের শীর্ষ তারকায় পরিণত করে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা জ্যাকসনের মৃত্যুর পর শোক ভাষণে বলেছিলেন , এটি আমার কাছে এখনো রহস্য আমাদের সময়ের হিরো মাইকেল জ্যাকসন কেন ‘ কালো ’ থেকে ‘ সাদা ’ হয়ে উঠতে চাইতেন !



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ