Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

জন্মদিনেও ৭০০ হলো না মেসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০০ এএম

শুধু দর্শকই নেই, এছাড়া বাকি সব কিছুই ছিল অনুকূলে। এক গোল হলেই মাইলফলক ছুঁয়ে ফেলতেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ক্যারিয়ারের ৭০০তম গোল হয়ে যেত তার। নিজের জন্মদিনটা হতো আরও রঙিন। গতপরশু রাতে ন্যু ক্যাম্পে নিজের চেনা-পরিচিত মাঠে কাজটা সহজই ছিল। কিন্তু গত ম্যাচের মতো এদিনও গোল করতে ব্যর্থ হলেন মেসি। নিজের ৩৩তম জন্মদিনে সব কিছু থেকেই বঞ্চিত হলেন সেতিয়েনের প্রিয় শিষ্য।
ঘরের মাঠের ম্যাচটি অবশ্য জিতেছে বার্সেলোনাই। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে স্বাগতিকেরা। বার্সেলোনার হয়ে গোল করেছেন ইভান রাকিটিচ। স্কোরলাইন ০-০ রেখেই শেষ হয় প্রথমার্ধের খেলা। বলের দখলে বার্সেলোনা অনেক এগিয়ে থাকলেও দুই দলই গোলের সুযোগ পায়। বিলবাওয়ের উইলিয়াম সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন। লেংলে ও পিকেকে ফাঁকি দিয়েও শট নেন পোস্টের বাইরে। এরপর বল জালে জড়াতে ব্যর্থ হন আলভারেজ। ফ্রি-কিক থেকে হাওয়ায় ভাসানো বলে তার হেড ঠিকঠাক লাগলে গোল পেতে পারত অতিথিরা। বার্সেলোনার হয়ে গোলের ভালো সুযোগ হাতছাড়া করেন মেসি-সুয়ারেজ দুজনই।
দ্বিতীয়ার্ধেও ম্যাচের একই হাল! গোলের দেখা নেই। বারবার গোলের সুযোগ হারান মেসি–সুয়ারেজরা। শেষতক গোলের গেরো খোলেন রাকিটিচ। খেলার ৭১তম মিনিটে ডি বক্সে বল পেয়ে বিলবাওয়ের রক্ষণ দেয়াল টপকাতে পারেননি মেসি। জটলা থেকে বল পেয়ে যান ফাঁকায় থাকা রাকিটিচ। খানিকটা এগিয়ে জায়গা করে বল জালে জড়াতে একটুও ভুল করেননি বার্সেলোনা ক্রোয়েশিয়ান এই তারকা।
এ জয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল কাতালানরা। ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। ৩০ ম্যাচ খেলে ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেল আগের ম্যাচেই শীর্ষে ওঠা রিয়াল মাদ্রিদ।
একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহ্যামের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। দলের হয়ে গোল তুলেছেন অধিনায়ক হ্যারি কেন। নিজেদের মাঠে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে টটেনহ্যাম। দাপুটে টটেহ্যাম প্রথমবার ওয়েস্টহ্যামের জালে বল জড়ায় ৪৫ মিনিটে। কিন্তু রেফরির চোখ এড়ালেও ভিএআরে আফসাইডের ফাঁদে কাটা পড়ে সন হিয়ুন মিনের গোল। ৬৪ মিনিটে প্রথম লিড পায় স্পার্সরা। টটেনহ্যামের কর্নার কিক রুখতে গিয়ে ওয়েস্টহ্যাম ডিফেন্ডার টমাস সুচেক আত্মঘাতি গোল করে বসলে। ইংলিশ লিগের চতুর্থ চেক প্রজাতন্ত্রের ফুটবলার হিসেবে আত্মঘাতী গোল করলেন তিনি। এরপর গোল শোধে মরিয়া ওয়েস্টহ্যাম আর ব্যবধান বাড়াতে চায় টটেনহ্যাম। ম্যাচের ৮২ মিনিটে হ্যারি কেনের গোলের মধ্য দিয়ে জয় নিশ্চিত হয় টটেনহ্যামের। দিনের অপর ম্যাচ লেস্টার সিটি আর ব্রাইটনের ম্যাচটি গোলশ‚ন্য ড্র হয়েছে। এই জয়ের পরও লিগ টেবিলের ৭ নম্বরে হোসে মরিনহোর দল।
এদিকে ইতালিয়ান সিরি ‘আ’য় স্পালকে ১-০ গোলে ক্যাগলিয়ারি, উদিনেসকে একই ব্যবধানে তুরিনো এবং জেনোয়াকে ৪-১ গোলে উগিয়ে দিয়েছে পারমা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১৬ সেপ্টেম্বর, ২০২০
১৮ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন