Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর দেখানো পথে আছি বলেই সুদিন দেখতে পাচ্ছি

আ.লীগের অনলাইন আলোচনা সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু স্বাধীনতার পর যুদ্ধবিদ্ধস্ত দেশ গড়তে তিনি মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন। এই অল্প সময়ে তিনি যতো কাজ করে গেছেন এবং কাজের যে ধারাটা রচনা করে গিয়েছিলেন তা বাংলাদেশকে ৩৫ বছর এগিয়ে নিয়েছে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতির পিতার দেখানো পথেই দেশ পরিচালনা করছেন। আর এজন্যই আমরা সেই সুদিন আবার দেখতে পাচ্ছি।

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার রাতে আয়োজিত ‘গণমানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছর’ শীর্ষক অনলাইন আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে আলোচক হিসেবে অনলাইনে যুক্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন ও লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক এবং জ্যেষ্ঠ সাংবাদিক অজয় দাশগুপ্ত। অনুষ্ঠানটি পরিচালনা করেন সুভাষ সিংহ রায়।
অনুষ্ঠানে যুক্ত হয়ে ওবায়দুল কাদের বলেন, একটি কণ্ঠের বজ্রনিনার সাড়ে সাত কোটি কণ্ঠে প্রতিধ্বনিত হয়ে প্রতিরোধের দাবানল ছড়িয়ে বিজয় ছিনিয়ে আনে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই ১৯৭১ সালে বিশ্ব মানচিত্রে যুক্ত হয়েছে আরেকটি দেশ। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের সাধারণ মানুষ, দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানান দলটির সাধারণ সম্পাদক
ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন শুরু হয় বঙ্গবন্ধুর হাত ধরে। বঙ্গবন্ধুর সারা জীবন লড়াই সংগ্রাম করেছেন। তিনি তার জীবনের ১৪টি বছর জেলে কাটিয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু যখন ছয় দফা দিলেন তখন সারা বাংলার মানুষ একে মুক্তির সনদ হিসেবে গ্রহণ করে।
লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফাররুক খান বলেন, বঙ্গবন্ধু যদিও সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন কিন্তু তিনি যতো কাজ করে গেছেন এবং কাজের যে ধারাটা রচনা করে গিয়েছিলেন তা বাংলাদেশকে ৩৫ বছর এগিয়ে নিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতির পিতার দেখানো নিয়মেই দেশ পরিচালনা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ