Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি দল ও সংস্থার অভিনন্দন

আ.লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন দেশের রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে। ভিডিও এবং লিখিত অভিনন্দন বার্তায় তারা প্রতিষ্ঠাবার্ষিকীতে দল ও দলের নেতা-কর্মীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেন। একইসঙ্গে যেকোনও পরিস্থিতিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। 

গতকাল আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অভিনন্দন বার্তা প্রেরণকারী রাজনৈতিক ব্যক্তি, দল ও সংস্থাগুলো হলো- চীনা কমিউনিস্ট পার্টি, উত্তর কোরিয়ার সেন্ট্রাল ওয়ার্কার্স পার্টি, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অব অস্ট্রিয়া, আয়ারল্যান্ডের রক্ষণশীল রাজনৈতিক দল ঋরহব এধবষ, সুপ্রিম কাউন্সিল অব ইউনাইটেড রাশিয়ার চেয়ারম্যান বরিস ভি গ্রিজলিভ, ভারতীয় জনতা পার্টির (বিজেপি), জগৎ প্রকাশ নাড্ডা, স্টেট অব মিশিগানের সিনেটর পল ওজনো, সোশালিস্ট পার্টি, বেভেরেন, বেলজিয়ামের চেয়ারম্যান পল স্ট্যাউট, পার্লামেন্ট সেক্রেটারি জেনারেল, ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়ন, হেসে, জার্মানির মেম্বার অব দি স্টেট ম্যানফ্রেড পেন্টজ, স্পেন হিউম্যান রাইটস কর্পস্্, সুইডেনের বাম দলের চেয়ারপার্সন এলেনা কার্লস্টর্ম এবং ইতালির পার্টিটো ডেমোক্রেটিও।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- বিবৃতিতে তারা বলেন, আওয়ামী লীগ অসাম্প্রদায়িক ও প্রগতিশীলতার নীতি ধারণ করে এই অঞ্চলের মানুষের সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশের জনগণ স্বাধীনতা অর্জন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

২৭ অক্টোবর, ২০২০
৩ অক্টোবর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ