Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনজীবীদের মানববন্ধন

নিয়মিত আদালত খুলে দেয়ার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০১ এএম

বিচারপ্রার্থী এবং আইনজীবীদের জীবিকার স্বার্থে নিয়মিত আদালত চালুর দাবি জানিয়েছেন ‘সাধারণ আইনজীবী পরিষদ’। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট মোমতাজউদ্দিন আহমদ মেহেদীর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উল্লেখযোগ্য সংখ্যক আইনজীবী অংশ নেন। 

মানববন্ধনে মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বলেন, তিন মাস ধরে নিয়মিত আদালত বন্ধ রয়েছে। কোর্ট করতে না পারায় অধিকাংশ আইনজীবী চরম অর্থ সঙ্কটে পড়েছেন। বিচারপ্রার্থী মানুষের চাপ সামাল দিতে তারা হিমশিম খাচ্ছেন তারা। ইতোমধ্যে সুপ্রিম কোর্ট ভার্চুয়াল বিচার ব্যবস্থা চালু করেছে। বাংলাদেশের ৯৫ শতাংশ আইনজীবীর প্রশিক্ষণ না থাকায় ও ইন্টারনেট সুবিধা না থাকায় তারা ভার্চুয়াল সুবিধা থেকে বঞ্চিত। বিচারপ্রার্থী এবং আইনজীবীদের জীবন-জীবিকার স্বার্থে নিয়মিত আদালত খুলে দেয়ার দাবি জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ