Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

ভারতীয় হামলার বিরুদ্ধে পূর্ণশক্তি দিয়ে জবাব দেবে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৯:৩১ এএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি ভারতকে হুঁশিয়ারি দিযে বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে যেকোনো ধরনের হামলা থেকে বিরত থাকুন; তা না হলে ভারতের সামরিক হামলার বিরুদ্ধে পূর্ণশক্তি দিয়ে জবাব দেবে ইসলামাবাদ।

গতকাল (বুধবার) পাকিস্তানের বেসরকারি টেলিভিশন জিও টিভিকে দেয়া এক সাক্ষাতকারে এই হুশিয়ারি উচ্চারণ করেন কোরেশি। তিনি বলেন, চীন সীমান্তে সাম্প্রতিক সংঘাতের ঘটনা ধামাচাপা দিতে এবং ভারতের জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ভারত পাকিস্তানেরওউপর হামলার ষড়যন্ত্র করছে।

গত সপ্তাহে চীন সীমান্তে সংঘাতে ভারতের অন্তত ২০ জন সেনা নিহত হয়েছেন যার মধ্যে শীর্ষ পর্যায়ের কয়েকজন কর্মকর্তা রয়েছেন।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীনের হাতে মার খেয়ে এবং অপমানিত হয়ে নয়াদিল্লি এখন মিথ্যা অজুহাতে পাকিস্তানের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর পথ খুঁজছে। তবে ভারত এ ধরনের হামলা চালালে তার উপযুক্ত জবাব পাবে।”

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ