Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে করোনা সংক্রমণে রেকর্ড : মৃত্যু ১৫ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৯:৪২ এএম | আপডেট : ৯:৫৮ এএম, ২৫ জুন, ২০২০

লকডাউন সীথির করার পর থেকে ভারতে করোনাভাইরাসে মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন নতুন নতুন রেকর্ড হচ্ছে।
বৃহস্পতিবার জানা যায়, করোনাভাইরাসে ভারতের মৃতের সংখ্যা এখন ১৫ হাজার ছুঁই ছুঁই। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটিতে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখের দিকে ছুটেছে।

দ্য হিন্দু’র বৃহস্পতিবার সকালের আপডেট অনুযায়ী, দেশটিতে করোনায় মারা গেছেন ১৪ হাজার ৯০৩ জন। রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৯৪০ জন।

এদিকে বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, একদিনে করোনা আক্রান্তের হিসাবে ফের রেকর্ড গড়েছে ভারত। চব্বিশ ঘণ্টায় হয়েছেন ১৫ হাজার ৯৬৮ জন। ওই সময়ের মধ্যে মারা গেছেন ৪৬৫ জন।

আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে ১৯ দিনে। শনাক্ত হিসাবে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়ার পরই ভারতের অবস্থান। মৃত্যুর নিরিখে দেশটি বিশ্বে ৮ নম্বরে অবস্থানে রয়েছে।

অন্যদিকে পশ্চিমবঙ্গ রাজ্যে করোনাভাইরাস ঠেকাতে জারি করা লকডাউন ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। ৩০ জুন এই লকডাউন শেষ হওয়ার কথা ছিল।

করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়তে থাকায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউন অব্যাহত রাখার ঘোষণা দেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২৭ হাজার ছাড়িয়ে গেছে। এই ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ৪ লাখ ৮৫ হাজার মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ