Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসরাইলের প্রতি আমেরিকা সমর্থনে নিরাপত্তা পরিষদ দুর্বল হয়েছে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১০:২১ এএম

ইহুদিবাদী ইসরাইলের প্রতি মার্কিন সরকারের অব্যাহত সমর্থনের কারণে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ দুর্বল এবং অকার্যকর হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মাজিদ তাখতে। তিনি বলেন, বিশেষ করে তেল আবিবের সম্প্রসারণকামী নীতি মোকাবেলার ক্ষেত্রে নিরাপত্তা পরিষদ অকার্যকর হয়েছে।

মাজিদ তাখতে রাভাঞ্চি বলেন, গত ৭০ বছর ধরে আমেরিকা সর্বাত্মকভাবে দখলদারিত্ব এবং সম্প্রসারণকামী বেআইনি নীতিকে সমর্থন দিয়ে এসেছে যার কারণে ইসরাইল আন্তর্জাতিক আইনের সমস্ত মৌলিক নীতিগুলো লঙ্ঘন করতে সাহস পাচ্ছে। তেলআবিব দফায় দফায় জাতিসংঘের সনদ এবং আন্তর্জাতিক প্রতিশ্রুতি ভঙ্গ করে চলেছে।

ইরানের রাষ্ট্রদূত আরো বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্যপদের অপব্যবহার করে আমেরিকা ইসরাইল সরকারের অপরাধযজ্ঞ সম্পূর্ণভাবে এবং ধারাবাহিকভাবে সমর্থন দিয়ে এসেছে। এতেই জাতিসংঘ নিরাপত্তা পরিষদ দুর্বল এবং অকার্যকর হয়েছে।

গতকাল বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন ইস্যুতে এক ভার্চুয়াল বৈঠকে মাজিদ তাখতে রাভাঞ্চি এসব কথা বলেছেন। তিনি বলেন, আমেরিকার উৎসাহ এবং সমর্থন নিয়েই ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের জনগণের মৌলিক অধিকার এবং আন্তর্জাতিক আইন লংঘনসহ সব রকমের মানবিকতা এবং নৈতিকতা লঙ্ঘন করেছে করে চলেছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ২৫ জুন, ২০২০, ৬:০২ পিএম says : 0
    May Allah's curse upon Isreal and America... May Allah wipe out cancerous Israel from the Land Of Palestinian. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন