Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় নতুন করে আরো ২৭ জন করোনায় আক্রান্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১০:৫৫ এএম

কুষ্টিয়ায় র‌্যাব-পুলিশসহ নতুন করে আরো ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৪৬১ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হলো। গতকাল ২৪ জুন বুধবার রাতে কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে কোভিড ১৯ আপডেটে এ তথ্য নিশ্চিত করা হয়। কোভিড ১৯ আপডেটে জানানো হয়, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার মোট ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১২৮ টি নমুনা ছিল। কুষ্টিয়া জেলায় ২৪ জুন নতুন করে ২৭ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। এছাড়াও আরো ৩ জনের রিপোর্ট ফলোআপে পজেটিভ হয়েছে। নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়া জেলার দৌলতপুরে ৫ জন, মিরপুরে ১ জন, সদর উপজেলায় ১৯ জন, কুমারখালীতে ২ জন।

কুষ্টিয়া জেলার সদর উপজেলায় আক্রান্ত ১৯ জনের ঠিকানা হরিনারায়নপুর ১, পূর্ব মজমপুর ১, চৌড়হাস ফুলতলা ৪, আড়ুয়াপাড়া ৩, থানাপাড়া ১, টাউন হল লেন ১, নারিকেল তলা ১, কাসিন্দাপাড়া ১, র‌্যাব ক্যাম্প ১, হাটশ হরিপুর ১, দহকুলা ১, এসিবি রোড ১, বড়গ্রাম ১, কালিশংকরপুর-১, পুলিশ হাসপাতাল ১ জন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ২ জনের ঠিকানা বাখই মহব্বতপুর। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৫ জনের ঠিকানা মহিশকুন্ডি ৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১ জন। মিরপুর উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা বিল আমলা। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ২২ জন, মহিলা ৫ জন। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৪৬১ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)। উপজেলা ভিত্তিক রোগী সনাক্তের মধ্যে দৌলতপুর ৬১, ভেড়ামারা ৬৪, মিরপুর ৩৬, সদর ২২২, কুমারখালী ৫৭, খোকসা ২১ জন। পুরুষ রোগী ৩৪৭, নারী ১১৪ জন। সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ১২১ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩১৪ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২০ জন। মৃত – ৬ জন (কুমারখালী -১, দৌলতপুর-১, ভেড়ামারা-১, কুষ্টিয়া সদর- ৩ )। মৃত পুরুষ-৫, মহিলা ১-জন। সর্বসাধারণের প্রতি অনুরোধ করে সিভিল সার্জন বলেন, আপনারা আতংকিত না হয়ে সতর্কতা অবলম্বন করুন, ঘরে থাকুন। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না, বার বার সাবান দিয়ে হাত ধৌত করুন। যত্রতত্র কফ, থুতু ফেলবেন না। হাঁচি, কাশি দেয়ার সময় টিস্যু পেপার, রুমাল, বাহুর ভাঁজ ব্যাবহার করুন ও ব্যবহৃত টিস্যু ঢাকনাযুক্ত বিনে ফেলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। একে অপরের থেকে কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রাখুন ও মাস্ক ব্যবহার করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন