Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মা‌নিকগ‌ঞ্জে যে ভা‌বে করোনা জয় করলো সাড়ে ৩ বছরের শিশু রেহান

সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৩:২৫ পিএম

মা‌নিকগ‌ঞ্জে বাড়িতে চিকিৎসা নিয়েই ১৪ দিনে করোনা মুক্ত হয়েছে সাড়ে ৩ বছরের শিশু রেহান রহমান।
বুধবার (২৪ জুন) সন্ধ্যায় দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার ফলাফলে তার রিপোর্ট ক‌রোনা নেগেটিভ এসেছে।
শিশু রেহান রহমান মা‌নিকগঞ্জ সদর উপজেলার বেতিলা ইউনিয়নের বাংঘড়া গ্রামের হাবিবুর রহমানের ‌পুত্র।
একমাত্র সন্তান করোনা মুক্ত হওয়ায় মহান আল্লাহর দরবা‌রে শুকরিয়া জানিয়েছেন রেহানের মা বাবা। সন্তান আক্রান্ত হওয়ার পর সামাজিক প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছিল তাদের।
রেহানের মা মাহমুদা সুলতানা জানায়, রেহানের বাবা ব্যবসায়ী। ব্যবসার প্রয়োজনে তাকে বাইরে থাকতে হয়। হঠাৎ একদিন জ্বর ও কাশি হয় রেহানের। ওষুধ খেয়ে সুস্থও হয়েছিল। কিন্তু তারপরও সিদ্ধান্ত নেন সবাই মিলে করোনা পরীক্ষা করাবে। স্থানীয় উপস্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়। কিন্তু ফলাফলে মা বাবার নেগেটিভ রিপোর্ট এলেও রেহানের করোনা পজিটিভ ধরা পড়ে।
জন্মের পর থেকেই রেহানের হার্টের সমস্যা। ওষুধ খেতে হয়। এর মধ্যে করোনা ধরা পড়ায় মানসিক ভাবে ভেঙে পড়ে রেহানের মা বাবা। কারণ এত ছোট ছেলেকে কীভাবে নিয়মের মধ্যে রাখবে তারা।
তারপরও ধৈর্য আর মনোবল শক্ত করে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রেহানের চিকিৎসা শুরু হয় বাড়িতেই। রাতে রেহানকে একা খাটে ঘুমাতে হতো। মা বাবা ঘুমাতো ফ্লোরে। জেগে থাকলে নাকে গরম পানির ভাপ নিতে চাইতো না রেহান। তাই ঘুমানোর পর তাকে ভাপ দেয়া হতো।
রেহান বাড়ির বাইরে বের হওয়ার জন্য বিশেষ করে নানা বাড়ি যাওয়ার জন্য কান্নাকাটি করতো। সব সময় মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরে সন্তানের কাছে যেতো তারা।
মাহমুদা সুলতানা জানায়, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সব কিছু করেছি। আর আল্লাহ‌কে ডেকেছি। তিনি মনে করে করোনায় শিশুরা আক্রান্ত হলে মা বাবাকে নিয়ম পালন করতে হবে বেশি। সাথে থাকতে হবে ধৈর্য আর মনোবল।
১৪ দিন পর ২০ জুন রেহানের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়। ৪ দিন পর বুধবার সন্ধ্যায় তার রিপোর্ট নেগেটিভ আসে।



 

Show all comments
  • saidur rahman ২৫ জুন, ২০২০, ৫:৫৩ পিএম says : 0
    allah ja korin manuser valor jonno korin jobon moron tu tare haty.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ