Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরায়েল জেরুজালেমে মুসলিমদের কবরস্থানের ফলক ধ্বংস করেছে: তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৬:২৯ পিএম

তুরস্কের উপ - পররাষ্ট্রমন্ত্রী ইয়াভুজ সেলিম কিরান এক বিবৃতিতে বলেছেন, ইসরায়েল জেরুজালেমে মুসলিমদের কবরস্থানের ফলক ধ্বংস করে ঐতিহ্যকে অসম্মান করেছে। -ডেইলি সাবাহ
দখলদার ইসরায়েল গতকাল বুধবার জেরুজালেমে অবস্থিত মুসলমানদের ইউসুফিয়া কবরস্থানের একটি তুর্কি পতাকাযুক্ত ফলক ধ্বংস করেছে। রস্কের সহযোগিতা ও সমন্বয় সংস্থা (টিআইকেএ) পূর্ব জেরুজালেমের এই কবরস্থানটি পুনর্নিমাণ করার পর তার দেয়ালে তাদের অবদান চিহ্নিত ফলকটি স্থাপন করেছিলো। এই ঘটনায় তুরস্কের উপ - পররাষ্ট্রমন্ত্রী ইয়াভুজ সেলিম কিরান এক বিবৃতিতে বলেছেন , ফলক ধ্বংস করে ঐতিহাসিক ও সাংস্কৃতিক ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে ।

কিরান তার টুইটার আইডিতে ফলক ধ্বংস করার একটি ভিডিও ক্লিপ শেয়ার করে বলেন , ফলক ধ্বংস করে ঐতিহাসিক ও সাংস্কৃতিক ঐতিহ্যের অসম্মান ও ঔদ্ধত আচরণ করায় আন্তর্জাতিক সম্প্রদায়কে এর প্রতিক্রিয়া ব্যক্ত করা উচি ত ।

কিরান লিখেছেন , আপনি ফলক সরিয়ে ফেলতে পারেন , তবে আপনি কখনোই মুসলিম উম্মাহর অন্তর থেকে তুরস্কের প্রতি ভালোবাসা দূর করতে পারবেন না। খবরে বলা হয় , ২০০৮ সালে কবরস্থানটির নির্মাণ কাজ শেষ হলেও ২০১০ সালে ফলকটি স্থাপন করা হয় ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ