Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৮:২৪ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিজানুর রহমান মিজান (২৫) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে গুলিবিদ্ধ অবস্থায় মিজানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মিজান উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুংলিবাড়ী গ্রামের ভুট্টু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, মিজানুর রহমান মিজানসহ কয়েকজন ব্যবসায়ী গরু আনতে উপজেলার জগৎবেড় ইউনিয়নের ভ্যারভেরিরহাট সীমান্তের ৮৬২ মেইন পিলার সংলগ্ন এলাকা দিয়ে ভারতে প্রবেশ করে। বৃহস্পতিবার ভোর রাতে ওই সীমান্ত দিয়ে গরু নিয়ে ফেরার সময় বিএসএফ- ১৪০ ব্যাটালিয়নের রাণীনগর ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় মিজান। পরে সঙ্গীয়রা তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মিজানকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতাল থেকে নিহত মিজানের মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।
পাটগ্রাম থানার ওসি সুমন্ত কুমার মোহন্ত বলেন, মিজানের মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়ক মোজাম্মেল হক বিএসএফ-এর গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহতের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফ’কে প্রতিবাদ পত্র পাঠানোর প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ