Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় এবার নমুনা না দিয়েও করোনা পজিটিভ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ৯:৩৩ পিএম

এবার কুষ্টিয়া শহরের এক বাসিন্দা নমুনা না দিয়েও করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বুধবার (২৪ জুন) রাতে প্রশাসন ও পুলিশ তার বাড়িটি লকডাউন করতে গেলে ব্যাপারটি জানতে পারেন ওই ব্যক্তি।

ওই ব্যক্তির নাম গোলাম রসুল (৬২)। তিনি কুষ্টিয়া পৌরসভার পূর্ব মজমপুরের বাসিন্দা। তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগে এমএলএসএস হিসেবে কর্মরত ছিলেন। ২০১৭ সালে যান অবসরে।

গোলাম রসুল বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে প্রশাসন ও পুলিশ আমার বাড়ি লকডাউন করতে আসে। তারা জানান, বুধবার কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় যারা পজিটিভ হয়েছেন তাদের তালিকায় গোলাম রসুলের নাম ও ঠিকানা রয়েছে।

এ বিষয়ে গোলাম রসুল বলেন, আমার শরীরে কোনো জ্বর, ঠান্ডা ও কাশি কিছুই নেই। তবে বাজারঘাটে যাই বলে করোনা হতে পারে আশঙ্কায় নমুনা দেয়ার জন্য ফ্লু কর্নারে গিয়েছিলাম। কিন্তু আমি নমুনা দেইনি। নমুনা দেয়ার জন্য সিরিয়াল দেখে আমি চলে এসেছি।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক নূরুন্নাহার বেগম বলেন, ধারণা করা হচ্ছে ওই ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য নাম ঘোষণা করা হলে তার স্থলে অন্য কেউ চেয়ারে বসে নমুনা দিয়েছেন। গোলাম রসুলের স্থলে যিনি নমুনা দিয়েছেন তাকে খোঁজা হচ্ছে। কারণ তিনি তো করোনা পজিটিভ। তার মাধ্যমে অনেকেই এখন সংক্রমিত হতে পারেন।

প্রসঙ্গত, এর আগে নমুনা পরীক্ষা ছাড়াই চট্টগ্রামের সাংবাদিক এম এ হোসাইন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। সোমবার (২২ জুন) সকালে স্বাস্থ্য অধিদফতর এসএমএস দিয়ে তাকে এ তথ্য জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন