Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কোরবানি হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গে ব্যবস্থা

সাংবাদিকদের তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, কোরবানির পশুর হাট পরিচালনায় এবার ইজারার বরাদ্দপত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সব ধরনের নির্দেশনা দেয়া হবে। অস্থায়ী গরুর হাট তিন থেকে পাঁচ দিনের জন্য অনুমোদন দেয়া হবে। হাট পরিচালনা বা এর সঙ্গে সংশ্লিষ্ট কেউ স্বাস্থ্যবিধির নির্দেশনা ভঙ্গ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

গতকাল স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে পশুর হাট ব্যবস্থাপনা বিষয়ক এক ভিডিও কনফারেন্স শেষে তিনি এ কথা বলেন। ডিএসসিসি’র মেয়র বলেন, করোনা মহামারি বিবেচনায় নিয়ে এবার গরুর হাটে যাতে স্বাস্থ্যবিধি মানা হয়, সেটা নিশ্চিত করতে ইতোমধ্যে ব্যবস্থাপনা কমিটি করে দিয়েছি। যে কয়েকদিন হাট চলবে, কমিটি সার্বক্ষণিকভাবে সেসব হাট তদারকি করবে, যাতে করে মহামারি করোনা বিস্তৃতি লাভ করতে না পারে। এছাড়াও, স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

মেয়র তাপস আরও বলেন, হাটগুলোতে একটি গরুর অবস্থান থেকে আরেকটি গরু কতটুকু দূরত্বে রাখা যাবে, সেটাও আমরা চিহ্নিত করে দেবো। এছাড়া হাটগুলোতে একমুখী চলাচল নিশ্চিত করতে নির্দেশনা প্রদান করা হবে। তিনি বলেন, মন্ত্রণালয়ের সঙ্গে কর্পোরেশনের চমৎকার সমন্বয়ের ফলে আমাদের কাজের গতিশীলতাও অনেক বৃদ্ধি পেয়েছে। সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক ও কর্মকর্তা আকরামুজ্জামান ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানি-হাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ