Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যবিধি মেনে কোরবানির হাট

সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সব ধরনের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই এ বছর ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট বসবে।

গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ঈদুল আজহা-২০২০ উপলক্ষে পশুর হাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণ নিশ্চিত করতে প্রস্তুতি পর্যালোচনা বিষয়ক এক অনলাইন বৈঠকে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ঈদুল আজহা মুসলমানদের জন্য অতি গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান। আল্লাহর নৈকট্যলাভের প্রত্যাশায় এ সময় মানুষ পশু কোরবানি করে। তাই প্রতিবছরের ন্যায় এবারও পশুর হাট বসবে। তবে সেটি সকল স্বাস্থ্যবিধি মেনে। এ জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পশুর হাটের নিরাপত্তা এবং সার্বিক বিষয়ে ইতোমধ্যে সংশ্লিষ্টদের নিয়ে একাধিক সভা করেছি। সামনে আরও করবো। তবে এটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ও কাজ করছে। সকলের সমন্বয়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করা হবে। সভায় ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়রসহ দেশের সকল সিটি কর্পোরেশনের মেয়র এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি


আরও
আরও পড়ুন