Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধ করুন

বিবৃতিতে ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধ করে করোনায় আক্রান্ত মানুষের জীবন রক্ষায় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গতকাল এক বিবৃতিতে তিনি সরকারের প্রতি এ আহবান জানান। তিনি বলেন, চিকিৎসা নিতে আসা মানুষ যাতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে। রেড জোন এলাকায় মানুষের খাদ্য, চিকিৎসা, ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্রের সরবরাহ নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যখাতের সব দুর্নীতি বন্ধ করে সৎ-দক্ষ বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় কমিটি গঠন করে সব কাজের সমন্বয় করতে হবে। 

ড. কামাল ওহাসেন বলেন, করোনাভাইরাস দেশে মহামারি আকার ধারণ করেছে। মানুষের জীবন রক্ষায় সরকারকে প্রয়োজনীয় সব ব্যবস্থা দ্রুততার সঙ্গে গ্রহণ করতে হবে। এক্ষেত্রে করোনা আক্রান্তদের পরীক্ষার জন্য ল্যাব, অক্সিজেন, ভেন্টিলেশনসহ হাসপাতালগুলোতে পর্যাপ্ত শয্যার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে স্বাস্থ্যসেবা চলমান রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যখাত

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ