Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় রাজনীতিবিদ হাসান জামিল সাত্তারের ইন্তেকাল

ভ্রাম্যমাণ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার দাউদকান্দির প্রবীণ রাজনীতিবিদ, শিল্পপতি, ক্রীড়া সংগঠক, কুমিল্লার ময়নামতি টেক্সটাইল মিলস্ এর ব্যবস্থাপনা পরিচালক হাসান জামিল সাত্তার (৭০) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইল্লাইহি রাজিউন)।
গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, ১ ভাই ও অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন। মৃত্যুর বিষয়টি ইনকিলাবকে নিশ্চিত করেছেন তার ভাতিজা ও দাউদকান্দি পৌরসভার মেয়র নাঈম ইউসুফ সেইন।
তিনি জানান, চাচা (হাসান জামিল সাত্তার) কিডনিসহ শারীরিক নানা সমস্যায় দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত ৩ দিন আগে তার করোনা পজিটিভ আসার পর তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তিনি মারা যান। আজ শুক্রবার সকাল ১১টায় স্বাস্থ্যবিধি মেনে দাউদকান্দির হাসানপুর শহীদ নজরুল ইসলাম কলেজ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
তিনি দাউদকান্দিতে বেহাল অবস্থায় থাকা আ.লীগকে সুসংগঠিত করে তোলেন। ২০০১ সালে আ.লীগ থেকে মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন। তার মৃত্যুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়াসহ বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ