Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

নারী মেম্বারের বিরুদ্ধে দুদকের মামলা

সরকারি চাল আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০১ এএম

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ২৪০ কেজি চাল আত্মসাতের অভিযোগে টাঙ্গাইল সুখিপুর ইউনিয়ন পরিষদের মেম্বার ফজিলার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। গতকাল সংস্থার টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক রাজু মো. সারওয়ার হোসেন বাদী হয়ে এ মামলা করেন।
এজাহারের তথ্যমতে, টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলার কালিয়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার ফজিলা ক্ষমতার অপব্যবহার করে ভিজিডি কর্মসূচির ৮ বস্তা বা ২৪০ কেজি চাল আত্মসাৎ করেন। প্রাথমিক অনুসন্ধানে সত্যতা মেলায় ন্ডেবিধির ৪০৯ ও ৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি করা হয়। সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির অধীন খাদ্যবান্ধব কার্যক্রমের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও ইউপি সচিবসহ সংশ্লিষ্টদের নামে মোট ১৫টি মামলা দায়ের করে দুদক। এর মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ