Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণস্বাস্থ্যের কিটের নিবন্ধন দেয়নি ঔষধ প্রশাসন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:৫২ এএম

এবারও করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের অনুমোদন দেয়নি ঔষধ প্রশাসন অধিদপ্তর। বৃহস্পতিবার (২৫ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় গণস্বাস্থ্য কেন্দ্র

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তর দেশের এই জরুরি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কারিগরি কমিটির সুপারিশ গ্রহণ করেনি। আর জিআর কোভিড-১৯ র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের নিবন্ধনও দেয়নি।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ঔষধ প্রশাসন অধিদপ্তরের এই সিদ্ধান্তের ব্যাপারে পরবর্তীতে গণস্বাস্থ্য কেন্দ্র কী ধরনের পদক্ষেপ নিবে তা শিগগিরই জানানো হবে। একই সঙ্গে দেশের এই জরুরি অবস্থায় ঔষধ প্রশাসনের এই সিদ্ধান্ত দুঃখজনক বলে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১৬ জুন গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের কার্যকারিতা পরীক্ষা শেষে বিএসএমএমইউ তাদের প্রতিবেদন দেয় ঔষধ প্রশাসনের কাছে। সেখানে বলা হয়, গণস্বাস্থ্যের কিট করোনা শনাক্তে কার্যকর নয়। তবে অ্যান্টিবডি টেস্টে ৭০ শতাংশ কার্যকর।



 

Show all comments
  • habib ২৬ জুন, ২০২০, ১০:১০ এএম says : 0
    eder hate bangladesh ki nirapod ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ