Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অবশেষে সেন্সরে দিতির ‘‌এ দেশ তোমার আমার’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১০:১৫ এএম

চার বছর হলো মারা গেছেন শক্তিমান অভিনেত্রী পারভিন সুলতানা দিতি। তবে তার অভিনীত সর্বশেষ সিনেমা ‘‌এ দেশ তোমার আমার’ এখনও প্রেক্ষাগৃহে মুক্তি পায় নি। অবশেষে আগামী সপ্তাহে সেন্সরে জমা পড়ছে সিনেমাটি। সম্প্রতি গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক এফ আই মানিক।

বিষয়টি সম্পর্কে গণমাধ্যমে এফ আই মানিক বলেন, নানা জটিলতার কারণে এতদিন সিনেমাটির কাজ শেষ করতে পারিনি। কিন্তু এবার সবকিছু গুছিয়ে ফেলেছি। আগামী সপ্তাহে সেন্সরে জমা দিব। আর পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশব্যাপী সিনেমাটি মুক্তি দিতে পারব।

পরিচালকের কথায়, ‘‌এ দেশ তোমার আমার’ সিনেমাটি দেখলে দর্শকরা নতুনভাবে বুঝতে পারবেন যে দিতি কতটা শক্তিশালী অভিনেত্রী ছিলেন। তার আত্মার শান্তি কামনা করি।

সিনেমাটি নির্মাণের চার বছর পর মুক্তি দেওয়ার কারণ হিসেবে মানিক জানান, দিতি মারা যাওয়ার বেশ কিছুদিন আগে সিনেমার শুটিং শেষ করেছিলাম। এটি ৩৫ মিলিমিটারে শুট করা ছিলো। যা পরে ডিজিটালে ট্রান্সফার করা হয়েছে। সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে ডিপজল অভিনয় করেছেন। মাঝে তিনি অসুস্থ থাকায় কাজ শেষ করতে সময় লেগেছে।

দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়ে ২০১৬ সালের ২০ মার্চ ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দিতি।

উল্লেখ্য, ১৯৮৪ সালের 'নতুন মুখের সন্ধানে' প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন পারভিন সুলতানা দিতি। তার প্রথম সিনেমা উদয়ন চৌধুরী পরিচালিত 'ডাক দিয়ে যাই'। যদিও শেষ পর্যন্ত সিনেমাটি মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র 'আমিই ওস্তাদ'। এরপর সুভাষ দত্ত পরিচালিত 'স্বামী স্ত্রী' সিনেমাতে অভিনয় করে ১৯৮৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান প্রয়াত এই অভিনেত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন