Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে পিকআপ বোঝাই ৪ লাখ চিংড়ি পোনা জব্দ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১১:৪২ এএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় পিকআপ বোঝাই প্রায় ৪ লাখ গলদা চিংড়ির পোনা জব্দ করেছে উপজেলা প্রশাসন। পোনাগুলোর স্থানীয় মূল্য প্রায় ১০ লাখ টাকা বলে জানিয়েছে মৎস্য বিভাগ।

বৃহস্পতিবার রাতে উপজেলার চর রমিজ ইউনিয়নের চৌধুরী বাজার এলাকা থেকে পিকআপসহ এ পোনা জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মোমিন। এসময় সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাসসহ উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন জানান, জব্দকৃত চিংড়িপোনা গুলো রামগতির মেঘনা নদী থেকে অবৈধভাবে শিকার করা হয়। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পোনাগুলো জব্দ করা হয়। এসময় পিকআপের ড্রাইভার-হেলপার পালিয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের (ভূমি) উপস্থিতিতে চিংড়ি পোনাগুলো উপজেলা পরিষদ এলাকায় মেঘনা নদীতে অবমুক্ত করা হয়। আটক পিকআপ ভ্যানের ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে এ মৎস্য কর্মকর্তা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জব্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ