Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পের থেকে ৩ সমীক্ষাতেই এগিয়ে বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৩:২২ পিএম

করোনা মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতা ও দেশ জুড়ে চলা বর্ণবিক্ষোভের আঁচ যে আগামী ভোটে পড়ছেই, তার আভাস পাওয়া গেল এ সপ্তাহে করা যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি জনমত সমীক্ষায়। সম্প্রতি পরিচালিত তিনটি প্রধান জনমত জরীপেই প্রেসিডেন্ট ট্রাম্পের থেকে এগিয়ে রয়েছেন তার প্রতিদ্বন্দ্বী বাইডেন।

নিউ ইয়র্কের সিয়েনা কলেজের করা একটি সমীক্ষা বলছে, এই মুহূর্তে ট্রাম্পের থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। ১৭-২২ জুনের মধ্যে ১ হাজার ৩৩৭ জন ভোটারকে নিয়ে করা ওই সমীক্ষায় ট্রাম্পকে ফের হোয়াইট হাউসে দেখতে চেয়ে ভোট দিয়েছেন ৩৬ শতাংশ। আর ডেমোক্র্যাট দলের প্রার্থীকে দেখতে চেয়েছেন ৫০ শতাংশ। অ-শ্বেতাঙ্গেরা ভরসা রাখছেন বাইডেনের উপরেই।

উইসকনসিনের মার্কেট বিশ্ববিদ্যালয়ের করা সমীক্ষাতেও ট্রাম্পের থেকে ৮ শতাংশ বেশি সমর্থন পেয়েছেন বাইডেন। সেখানে বাইডেনের পক্ষে সমর্থন জানান ৪৯ শতাংশ নাগরিক। রিপাবলিকানদের শক্ত ঘাঁটি বলে পরিচিত ওহায়োর কিনিপিয়াক বিশ্ববিদ্যালয়ের সমীক্ষায় হাড্ডাহাড্ডি লড়াইয়েও পিছিয়ে পড়েছেন ট্রাম্প। সেখানে বাইডেনের পক্ষে ৪৬ শতাংশ ও ট্রাম্পের পক্ষে ৪৫ শতাংশ নাগরিক সমর্থন জানিয়েছেন। সূত্র: সিএনবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ