Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেয়ার অ্যান্ড লাভলী থেকে বাদ ‘‌ফেয়ার’, প্রশংসায় বিপাশা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৩:২৬ পিএম

বর্ণবিদ্বেষের অভিযোগ বহু পুরনো৷ সম্প্রতি যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েডের মৃত্যুতে সাধারণের পাশাপাশি উত্তাল গোটা শোবিজ দুনিয়া। এ নিয়ে সরব হতে দেখা গিয়েছে হলিউড থেকে বলিউডের অসংখ্য তারকাদের। এবার ভারতের ইউনিলিভার তাদের এক পণ্য ফেয়ার অ্যান্ড লাভলী থেকে বাদ দিয়েছে ‘‌ফেয়ার’ শব্দটি। তাদের এই উদ্যাগকে সাধুবাদ জানিয়েছেন বলিউড অভিনেত্রী বিপাশা বসু।

নিজের ইন্সটাগ্রামের একটি পোস্ট শেয়ার করেছেন বিপাশা বসু। সেখানে তিনি লিখেছেন, বিউটি কনটেস্ট জেতার পরে সংবাদমাধ্যম তার গায়ে লাগিয়েছিল কলকাতা থেকে আসা 'শ্যামলা মেয়ে'র তকমা। অবশ্য তার এই গায়ের রঙয়ের কারণে প্যারিস কিংবা নিউইয়র্ক বেশি বেশি কাজ দিয়েছিল সে কথাও স্বীকার করেছেন এই অভিনেত্রী।

বিপাশা বলেন, দিনের পর দিন এখানকার দর্শকরা আমাকে গ্রহন করা শুরু করলো, তারপরও আলোচনায় আমার গায়ের রঙ চলে আসতো৷ আমার গায়ের রঙয়ের জন্য আমাকে আকর্ষণীয় বলা হতো। কিন্তু আমার বিশ্বাস ছিলো ব্যক্তিত্বই একজন মানুষকে আকর্ষণীয় করে তোলে।

'রাজ' খ্যাত এই অভিনেত্রীর কথায়, 'বিগত ১৮ বছর ধরে আমার কাছে অসংখ্য ফেয়ারনেস ক্রিমের অফার এসেছে। তবে আমি আদর্শের সঙ্গে কখনও আপোষ করিনি। ফর্সা হলে তবেই সুন্দর, এই ধারণা বদলানো দরকার৷ হিন্দুস্তান ইউনিলিভার যে পদক্ষেপ নিল তা থেকে অন্যদের শিক্ষা নেওয়া উচিত!'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ