Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের কাজে তৃতীয়বার বিয়ে পেছালেন ডেনমার্কের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৪:২৫ পিএম

দেশের কাজ নিয়ে ব্যস্ত থাকায় তৃতীয়বারের মতো নিজের বিয়ের তারিখ পিছিয়ে দিলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিক্সেন। প্রথম দুবার করোনার কারণে হলেও, তৃতীয় বার পিছিয়ে গেল শীর্ষ সম্মেলনের কারণে।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরুর আগেই নিজের বিয়ের দিন নির্ধারণ করেছিলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিক্সেন। কিন্তু আচমকাই সমগ্র বিশ্ব জুড়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হওয়ায়, সেই নির্ধারিত দিন বদল করে পিছিয়ে দেন। কিন্তু তার পরেও করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় দ্বিতীয় বারেও পিছিয়ে দেন নির্ধারিত দিন।

কিন্তু দ্বিতীয়বার নির্ধারিত সেই দিনেই পড়ে যায় ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ সম্মেলন। দেশের মানুষের কথা ভেবে এবারে আবারও তিনি বিয়ের দিন পিছিয়ে দিলেন। এই ঘটনার পর, ফেসবুকে নিজের প্রেমিকের সঙ্গে একটি ছবি দিয়েছেন প্রধানমন্ত্রী ফ্রেডেরিকসেন এবং লিখেছেন, ‘আমি এই সেরা মানুষটিকে বিয়ে করার জন্য সত্যিই উদগ্রীব। কিন্তু এটা কিছুতেই সহজে হচ্ছে না। এবার একটা বড় মিটিং চলে এল সামনে। জুলাই মাসের ঠিক যে শনিবারটিতে আমাদের বিয়ের তারিখ ছিল, ওইদিনই ব্রাসেলসে এই মিটিং হবে। দেশের জন্য আমায় সে মিটিংয়ে যেতে হবে। তাই আমি আবার পরিকল্পনা বদল করলাম।’ তিনি আরও লেখেন, ‘আমরা নিশ্চয় খুব তাড়াকাড়ি বিয়ে করতে পারব। এত দিন ধরে ধৈর্য্য ধরে রাখা মানুষটির পাশে থাকব।’

জুলাই মাসের ১৭-১৮ তারিখে ইউরোপিয়ান কাউন্সিলের ওই বড় মিটিংয়ের দিন ধার্য হয়েছে। সদস্য দেশগুলোর ২৭ জন শীর্ষ নেতাকে নিয়ে এই মিটিং হবে ব্রাসেলসে। গত সপ্তাহেই ঠিক হয়েছে তারিখ। সাধারণত ইইউ-এর যে সামিট হয়, এই মিটিংটি সেগুলির বাইরে। লকডাউনের পরে এই প্রথম জরুরি প্রয়োজনে ডাকতে হয়েছে মিটিং। কোভিড সংকটে দেশগুলির অর্থনৈতিক ক্ষতি ও তা কী করে সামাল দেওয়া যায়– এই নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। ঠিক করা হবে আগামীর পরিকল্পনা। সে জন্য নতুন ইইউ বাজেটও বরাদ্দ করা হবে দেশগুলোকে। ফলে খুব স্বাভাবিক ভাবেই এই বৈঠক সব ক’টি দেশের জন্যই খুব জরুরি। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ