Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

মেসির জন্মদিন পালন করে জরিমানা দিলেন বাংলাদেশের একদল ভক্ত

করোনাভাইরাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৪:৪২ পিএম | আপডেট : ৪:৫৯ পিএম, ২৬ জুন, ২০২০

 

বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসির ৩৩তম জন্মদিন ছিল গত বুধবার। প্রিয় তারকার জন্মদিন পালন করতে গিয়ে জরিমানার কবলে পড়েছেন বাংলাদেশের চুয়াডাঙ্গার একদল ভক্ত। সামাজিক দূরত্ব না মেনে একটি কফি হাউজে জড়ো হওয়ায় তাদের জরিমানা করা হয়। পাশাপাশি জরিমানা করা হয়েছে সেই কফি হাউজটিকেও।

বুধবার সন্ধ্যায় দামুড়হুদার ১৫ জন কিশোর-তরুণ কফি হাউজে মেসির জন্মদিন পালনের জন্য জড়ো হন। যাদের বয়স ১৭ থেকে ৩১ বছরের মধ্যে। এ সময় তারা কেক কাটার আয়োজন করছিলেন। কিন্তু দুর্ভাগ্য তাদের, ঘটনাচক্রে একটি টহলদলের নজরে পড়ে যান। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর সেই টহলদলটি ঘুরে এলাকার সামাজিক দূরত্বের বিধিনিষেধ সবাই মানছে কি-না। কফি হাউজে ১৫ জন কিশোর সামাজিক দূরত্ব না মানায় প্রত্যেককে জরিমানা করা হয়।

আর্থিক অবস্থার কথা বিবেচনা করে প্রত্যেকের কাছ থেকে ১০০ টাকা করে জরিমানা আদায় করা হয়। বার্তা সংস্থা এএফপির সঙ্গে আলাপ কালে চুয়াডাঙ্গার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন বলেন, ‘তারা সন্ধ্যা বেলা সামাজিক দূরত্ব না মেনে একত্র হয়েছে। তারা লকডাউনের নিয়ম ভেঙ্গেছে।’

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের এ সময়ে সন্ধ্যা বেলা একত্রে এতো মানুষকে সামাজিক দূরত্ব না মেনে কফি হাউজে ঢুকতে দেওয়ায় কফিহাউজটিকে দেয়া হয় ছয় হাজার টাকা জরিমানা দ-। চুয়াডাঙ্গার স্থানীয় জাহিদুল আলম সে কফি হাউজের মালিক। লকডাউনের আইন ভাঙার কারণ জানিয়ে এএফপিকে তিনি বলেন, ‘মেসির জন্মদিনে তারা খুব রোমাঞ্চিত ছিল, আমি তাদের তাই বাড়িতে পাঠাতে পারিনি।’

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলায় এখন পর্যন্ত ১৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সমগ্র দেশে ১ লাখ ২৬ হাজার ৬০৬ জন। এর মধ্যে মারা গিয়েছেন ১,৬২১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন