Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বন্ধ হয়ে গেল ঈশ্বরদীতে সংগ্রহকৃত করোনার নমুনা পরীক্ষা

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৫:৫৯ পিএম

কীটসহ প্রয়োজনীয় উপাদানসমুহ না থাকার কারণে বন্ধ হয়েগেল ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে সংগ্রহকৃত নমুনার করোনা পরীক্ষা। ফলে, এখানে সংগ্রহকৃত প্রায় ৭'শ নমুনা পরীক্ষা হচ্ছে না। জানাও যাচ্ছে না এই ৭'শ জনের মধ্যে কতজন করোনা পজিটিভ।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান আজ দুপুরে জানিয়েছেন, ঈশ্বরদীতে এ যাবৎ যত নমুনা সংগ্রহ করা হয়েছে তার বেশীর ভাগ পরীক্ষা করা হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে। পাশাপাশি তুলনামূলক কম সংখ্যক নমুনা পরীক্ষা করা হয়েছে ঢাকা ল্যাবে। বর্তমানে এখানে প্রায় ৭'শ জনের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে পরীক্ষা করার জন্য কিন্তু ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশান (WHO) এর প্রতিনিধি পরিস্কারভাবে জানিয়েদিয়েছেন যে কীটসহ নমুনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় উপাদান সমুহ না থাকার কারনে এখন আর পরীক্ষা করার জন্য নমুনা গ্রহণ করা যাচ্ছে না। ফলে, করোনা পরীক্ষা কার্যত বন্ধ হয়েগেল।

একারনে ডাঃ আসমা খান চরম উদ্বেগ প্রকাশ করে বলেন, এতোগুলো নমুনা হাতে জমা অন্যদিকে নমুনা প্রদানকারীদের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধিপাওয়ায় চরম হতাশার মধ্যে পড়েছেন তিনি। তবে কুষ্টিয়া অথবা অন্য কোথাও নমুনা পরীক্ষা করা যায় কিনা সে ব্যাপারে চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ