Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চীনা পণ্যের বিজ্ঞাপনে রমরমা বলিউড তারকারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৬:০৮ পিএম

লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত ও চীনের মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে। সম্প্রতি মুখোমুখি সংঘর্ষের জেরে ভারতের ২০ জন সেনা মৃত্যুবরণ করেছেন। এতে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। এবার কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) চীনা পণ্য বয়কটের ডাক দিয়েছে।

তবে চিন্তার বিষয় হলো- ভারতের একাধিক তারকারা চীনা পণ্যের বিজ্ঞাপন করেন। আর সেকারণে বলিউডের প্রথম সারির তারকাদের এইসব বিজ্ঞাপনের চুক্তি থেকে সরে আসার আহ্বান জানানো হয়েছে। এমনকি চীনা পণ্যের পরিবর্তে ভারতের পণ্যে যেন তারা এনডোর্স করেন সেই অনুরোধ জানিয়েছে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স।

এদিকে অমিতাভ বচ্চন চীনা পণ্যের বিজ্ঞাপন করেছিলেন। স্মার্টফোন প্রতিষ্ঠান 'ওয়ান প্লাস'-এর ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন বিগ বি। অন্যদিকে মোবাইল কোম্পানি 'অপো'র বিজ্ঞাপনের মুখ বলিউড ডিভা দীপিকা পাড়ুকোন।

এছাড়া চীনা মোবাইল কোম্পানি ফ্রাঞ্চাইজি ভিত্তিক লীগ আইপিএল-এ স্পন্সর হিসেবে থাকবে কিনা নিয়ে যখন প্রশ্ন উঠছে, ঠিক সেই সময় মিস্টার পারফেকশনিস্ট আমির খান ভারতের বাজারে এই মোবাইলকে রীতিমতো প্রমোট করে যাচ্ছেন। পাশাপাশি একই কোম্পানির ব্রান্ড অ্যাম্বাসেডর তরুন প্রজন্মের নায়িকা সারা আলী খান।

চীনা বিজ্ঞাপনের তালিকায় পিছিয়ে নেই বলিউড সুলতান সালমান খানও। ভারতের বাজারে লঞ্চ হওয়া নতুন স্মার্টফোন কোম্পানি 'রিয়েল মি'-এর বিজ্ঞাপন করছেন ভাইজান।

বর্তমান সময়ে বলিউডের তাবড় অভিনেতাদের মধ্যে নিঃসন্দেহে রণবীর সিংয়ের নামটি উচ্চারিত হয়। যেখানে তার স্ত্রী ও অভিনেত্রী দীপিকা 'অপো'র বিজ্ঞাপন করছেন সেখানে তিনি তারই চিরপ্রতিদ্বন্দ্বী মোবাইল কোম্পানি শাওমির বিজ্ঞাপন করছেন।



 

Show all comments
  • R CHAKRABORTY ২৭ জুন, ২০২০, ৬:২৬ পিএম says : 0
    These people are really greedy
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ