Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

‘সত্যিটা সামনে আনবই’

এনডিটিভি | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০২ এএম

প্রিয়াঙ্কা গান্ধী কড়া ভাষায় যোগীর সরকারকে বললেন, ‘আমি ইন্দিরা গান্ধীর নাতনি। যা-ই হয়ে যাক সত্যিটা প্রকাশ্যে আনবই।’
ঘটনার সূত্রপাত গত ২১ জুন। নিজের ফেসবুক পেজে একটি খবর পোস্ট করেছিলেন প্রিয়াঙ্কা। তাতে তিনি অভিযোগ করেন, উত্তরপ্রদেশের কানপুরের একটি সরকারি অনাথাশ্রমে দু’জন অন্তঃসত্ত্বা কিশোরীর খোঁজ মিলেছে। এমন ঘটনায় প্রিয়াঙ্কা আদিত্যনাথের সরকারকে কাঠগড়ায় তোলেন।
যোগী প্রশাসনের পক্ষ থেকে কংগ্রেস নেত্রীকে একটি নোটিশ পাঠানো হয়। কীসের ভিত্তিতে তিনি এমন অভিযোগ করলেন, তা জানতে চাওয়া হয়। নোটিশে জবাব দিতে ৭২ ঘণ্টা সময় দেয়া হয়। সেই নোটিশেরই পাল্টা দিয়ে ফের সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন রাজীব-সোনিয়া কন্যা।
প্রিয়াঙ্কা গতকাল টুইটারে লেখেন, ‘ওরা আমার বিরুদ্ধে যে কোনো ব্যবস্থা নিতে পারে। কিন্তু সত্যিটা আমি সামনে আনবই। আমি ইন্দিরা গান্ধীর নাতনি। বিরোধী দলের মুখপাত্রের মতো অঘোষিত নেতা নই।’
তিনি আরো লেখেন, ‘একজন নেত্রী হিসেবে উত্তরপ্রদেশের মানুষের প্রতি আমার দায়িত্ব রয়েছে। আর সেটা হল তাদের সামনে সত্যিটা তুলে ধরা। সরকারের তাবেদারি করা নয়।’ এভাবে যোগীর সরকার তাকে হুমকি দেওয়ার চেষ্টা করে শুধু সময় নষ্ট করছে বলেও জানিয়ে দেন কংগ্রেস নেত্রী।
এই ঘটনার পাশাপাশি উত্তরপ্রদেশে বাড়তে থাকা করোনা সংক্রমণ নিয়েও আদিত্যনাথের প্রশাসনকে ক্রমাগত কটাক্ষ করে চলেছেন প্রিয়াঙ্কা। সে রাজ্যে মৃত্যুর হার ‘উর্ধ্বমুখী’ বলেন তিনি। গত সপ্তাহেই তাকে এমন মন্তব্য ফিরিয়ে নেওয়ার দাবিও তোলে আগ্রা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ