Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কাদা ছোড়াছুড়ি বন্ধ করে ভুল থাকলে ধরিয়ে দিন

বিএনপিকে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা সংকট মোকাবেলায় কোন কাদা ছোড়াছুড়ি না করে সরকারের ভুল থাকলে তা ধরিয়ে দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
সঙ্কটে দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান জানিয়েছি সড়ক পরিবহন মন্ত্রী বলেন, বিএনপি এমন আজগুবি তথ্য দেয় তার জবাব না দিয়ে পারা যায় না। তবে আমরা তাদের উস্কানিমূলক এবং জনবিরোধী অপলাপে অংশ নিতে চাই না। তিনি বলেন, সরকার সব সময় সকল দলের সহযোগিতা চেয়ে আসছে। যে কোন গঠনমূলক পরামর্শ কিংবা ভুল ধরিয়ে দিলে সেটা গ্রহণ করার সৎসাহস শেখ হাসিনা সরকারের আছে।
গতকাল সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান ওবায়দুল কাদেরবিএনপির কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি করোনা সংকটের শুরু থেকেই দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন না করে সরকারের সমালোচনাকে নিজেদের রাজনৈতিক কৌশল কিংবা দর্শন হিসেবে নিয়েছে। এতে বিএনপি’র আদৌ জনসমর্থন বেড়েছে কি?
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শুরু থেকেই নানা সীমাবদ্ধতা সত্তে¡ও দিনরাত পরিশ্রম করে সংক্রমণ রোধ, চিকিৎসা নেটওয়ার্ক সম্প্রসারণ, সুরক্ষা সামগ্রী সংগ্রহসহ অসহায় কর্মহীন মানুষের সুরক্ষায় কাজ করছে। আমি বলতে চাই কোন দেশের প্রস্তুতি শতভাগ ছিল? কোন দেশের সীমাবদ্ধতা ছিল না? শুধু সমালোচনা করতে হবে বলে আপনারা জাতিকে অসত্য তথ্য দিয়ে যাবেন ?
‘সরকার তথ্য গোপন করছে’- বিএনপি’র এমন অভিযোগ অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, প্রযুক্তি আর সামাজিক যোগাযোগের উন্মুক্ত প্রবাহের কালের তথ্য গোপনের কোনো সুযোগ নেই এবং সরকারের সেই ইচ্ছাও নেই।
করোনা সংক্রমণ কালে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজারের কৌটা ও হাসপাতালের বর্জ্যের বিজ্ঞানভিত্তিক ব্যবস্থাপনা করতে সংশ্লিষ্টদের নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের। কিছু পরিবহনের বিরুদ্ধে বেশি ভাড়া আদায়ের অভিযোগ তুলে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আমি বিআরটিএকে এ বিষয়ে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। অভিযোগ সত্য প্রমাণিত হলে ডাম্পিং সহ কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন