Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক ডিজি সামীম আফজালের ইন্তেকাল

বি.বাড়িয়ায় দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১০:১০ পিএম

ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ধানমন্ডিস্থ সেন্ট্রাল হসপিটালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘ দিন যাবত ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। 

রাতে মরহুমের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল বাদ ফজর মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যবিয়া মাদরাসা মসজিদ ময়দানে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুম সামীম আফজালের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা বজলুর রহমান সরকার। মরহুমের নামাজে জানাজায় ইসলামিক ফাউন্ডেশনের কেউ উপস্থিত ছিলেন না। মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় গতকাল সকাল ৮টায় রাজধানীর নারিন্দ মশুরিখোলা শাহ সাহেব বাড়ি মসজিদ মাদরাসা ময়দানে। এতে ইমামতি করেন নারিন্দা মশুরিখোল দরবার শরীফের পীর ছাহেব হযরত মাওলানা শাহ আহসানুজ্জামান। ইফার বর্তমান মহাপরিচালক আনিস মাহমুদসহ সর্বস্তরের মুসল্লিরা মরহুমের জানাজায় অংশগ্রহণ করেন। সাবেক জেলা ও দায়রা জজ সামীম মো. আফজাল দীর্ঘ ১১ বছর যাবত ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।
মরহুমের লাশ গতকাল বাদ জুমা বি বাড়িয়া জেলার আশুগঞ্জ থানার নিজ গ্রাম তারোয়ায় মসজিদ মাদরাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে পিতা মাতার পাশে দাফন করা হয়েছে। এর আগে সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে মরহুমের তৃতীয় নামাজে জানাজায় ইমামতি করেন তার ভাগিনা ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি এহসানুল হক জিলানী।
এদিকে, মরহুমের মৃত্যুতে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন। তার মৃত্যুতে ইফার পরিবার গভীরভাবে শোকাহত বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।
মরহুমের রূহের মাগফিরাত কামনায় ইসলামিক ফাউেন্ডশনের পক্ষ থেকে গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাতে সাবেক মহাপরিচালকের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মো. মহিবুল্লাহিল বাকি নদভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ