Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ঠিকাদারকে অস্ত্রের মুখে তুলে নিয়ে মারধর

ছাত্রলীগের টেন্ডারবাজি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা দুর্যোগেও থেমে নেই ছাত্রলীগের টেন্ডারবাজি। এবার এক ঠিকাদারকে অস্ত্রের মুখে তুলে নিয়ে মারধর করেছেন ছাত্রলীগের তিন নেতা। তাদের নির্যাতনে গুরুতর আহত ঠিকাদার সানাউল হককে ভর্তি করা হয়েছে হাসপাতালে। প্রকাশ্যে দিনের আলোতে এমন সন্ত্রাসী ঘটনা ঘটলেও পুলিশ বলছে তারা কিছুই জানেন না, কেউ তাদের কাছে কোন অভিযোগ করেনি। আবার অভিযুক্ত ছাত্রলীগের নেতারাও দাবি করেন তারা ওই ঠিকাদারকে চিনেন না।

ঠিকাদার সানাউল হক জানান, গত বৃহস্পতিবার বিকেলে পাহাড়তলীতে পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রকের কার্যালয়ে (সিসিএস) টেন্ডারের স্যাম্পল জমা দিতে গেলে এই হামলার ঘটনা হয়। রেলের ১ কোটি ১৫ লাখ টাকার একটি টেন্ডার জমা দিতে যাওয়ার পথে তাকে প্রথমে মারধর করা হয়। এরপর অস্ত্র ঠেকিয়ে তুলে নিয়ে গিয়ে প্রায় দুই ঘণ্টা রেলের জায়গায় গড়ে ওঠা একটি বস্তিতে তাকে জিম্মি করে রাখা হয়। সেখানে তাকে আরেক দফা পিটিয়ে আহত করা হয়। আর কখনো রেলের টেন্ডার জমা দিতে আসবেন না এমন আকুতি জানিয়ে তিনি প্রাণে রক্ষা পান। ততক্ষণে তার সাথে যারা ছিল তারা জাতীয় হেল্পলাইন ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে আহত অবস্থায় তাকে উদ্ধার করে।

তার অভিযোগ চাঁদার দাবিতে নগর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুজন বর্মণ, অর্থ সম্পাদক হাসানুল আলম সবুজ এবং মানবসম্পদ বিষয়ক সম্পাদক লিটন চৌধুরী রিংকু এ ঘটনা ঘটিয়েছেন। তার কাছ থেকে টেন্ডারের স্যাম্পল, বিভিন্ন কাগজপত্র ছাড়াও নগদ এক লাখ সাত হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। ছাত্রলীগের এই নেতারা রেলওয়ের ঠিকাদারি যে কোনো কাজে ৫% চাঁদা দাবি করে থাকেন বলেও অভিযোগ আছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা সুজন বর্মন বলেন, আহত সানাউল কোন ব্যবসায়ী নন। বরং সুদীপ্ত হত্যা মামলার আসামিদের সাথে নিয়ে টেন্ডারবাজি করতে এসে সাধারণ ঠিকাদার ও স্থানীয়দের জনরোষের কবলে পড়েই মার খেয়েছেন। খুলশী থানার ওসি প্রবণ চৌধুরী বলেন, থানায় এ ধরনের কোন অভিযোগ আসেনি। উল্লেখ্য, রেলের টেন্ডারবাজি নিয়ে ছাত্রলীগ-যুবলীগের সংষর্ষে সিআরবিতে জোড়া খুনেরও ঘটনাও ঘটে।



 

Show all comments
  • jack ali ২৭ জুন, ২০২০, ৫:৩৯ পিএম says : 0
    May Allah wipe these criminal from our Beloved Country by Corona Virus and also May Allah's curse upon them those who are behind these criminals. Ameen....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ