Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন সেনারা আফগানিস্তানে পরাজিত হয়েছে: ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৯:৩২ এএম

আফগানিস্তানে মার্কিন সেনারা পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের পার্লামেন্টে গতকাল (শুক্রবার) প্রধানমন্ত্রী ইমরান খানের দেয়া বক্তব্যের বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা তাসনিম এ খবর জানিয়েছে।

ওই বক্তব্যে ইমরান খান বলেন, সন্ত্রাসবিরোধী যুদ্ধে পাকিস্তানের ৭০ হাজার মানুষ নিহত হওয়ার সত্ত্বেও আমেরিকা আফগান যুদ্ধে নিজের পরাজয়ের দায় পাকিস্তানের ঘাড়ে চাপিয়ে দিয়েছে।

পাক প্রধানমন্ত্রী তার বক্তব্যে অতীতে আফগানিস্তানে মার্কিন সামরিক উপস্থিতির প্রতি ইসলামাবাদের সমর্থনের কারণে দুঃখ প্রকাশ করেন।তিনি বলেন, পাকিস্তানের সমর্থন সত্ত্বেও মার্কিন সেনারা আফগানিস্তানে তাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি বরং ব্যর্থ হয়েছে।

ইমরান খান এর আগেও আফগানিস্তানে মার্কিন সেনা উপস্থিতির নিন্দা জানিয়ে ওই উপস্থিতিকে ‘বিদেশি দখলদারিত্ব’ বলে উল্লেখ করেছিলেন।

আফগানিস্তানে সন্ত্রাস বিরোধী যুদ্ধ ও দেশটির নিরাপত্তা নিশ্চিত করার অজুহাতে আমেরিকা ও তার মিত্ররা ২০০১ সালে দেশটি দখল করে।কিন্তু মার্কিন সেনা উপস্থিতির ফলে আফগানিস্তানে উল্টো নিরাপত্তাহীনতা বেড়ে গেছে এবং সন্ত্রাসবাদ ও মাদক উৎপাদন অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। আফগান জনগণ অবিলম্বে তাদের দেশ থেকে মার্কিন নেতৃত্বাধীন দখলদার সেনাদের প্রত্যাহারের আহ্বান জানিয়ে আসছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ২৭ জুন, ২০২০, ১২:১৩ পিএম says : 0
    May Allah destroy all the countries army invaded in Afghanistan. May Allah help the Freedom fighter Taliban to take over the Afghanistan and establish the Law of Allah Again. Amen
    Total Reply(0) Reply
  • মোঃ আক্কাস বিন আব্দুল হাকিম ২৭ জুন, ২০২০, ২:০৩ পিএম says : 0
    ধন্যবাদ ইমরান খান কে।আর আমেরিকা কে যে পাত্তা না দেওয়া হয়।আমেরিকা কুকুরের চেয়েও অধম।
    Total Reply(1) Reply
    • zakir Hossain ২৭ জুন, ২০২০, ৪:০৩ পিএম says : 0
      right
  • Monjur Rashed ২৭ জুন, ২০২০, ৫:১৭ পিএম says : 0
    Courageous statement from brave leader. Osama Bin Laden was created by USA. Taleban & other revel groups are nothing but the consequence of American & Saudi patronizing.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ