Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় নতুন করে আরো ৩৯ জন করোনায় আক্রান্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৯:৩৪ এএম

কুষ্টিয়ায় নতুন করে আরো ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫৩৬ জন কোভিড রোগী শনাক্ত হলো, মোট মৃত্যু ৬ জন। কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে ২৬ জুন রাত ৯ টার দিকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কোভিড ১৯ আপডেটে জানানো হয়, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার মোট ২৮১ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১৭২ টি নমুনা ছিল। তাতে কুষ্টিয়া জেলায় ২৬ জুন নতুন করে ৩৯ জন আক্রান্ত বলে
শনাক্ত করা হয়েছে। এছাড়া ৭ জনের রিপোর্ট ফলোআপ পজেটিভ হয়েছে। নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়া জেলার দৌলতপুরে ৮ জন, সদর উপজেলায় ২৩ জন, কুমারখালীতে ৫ জন, মিরপুরে ৩ জন। কুষ্টিয়া সদর উপজেলায় আক্রান্ত ২৩ জনের ঠিকানা উকিলপাড়া-১, হাসপাতাল কোয়ারটার-১, ঝাউতলা-১, জেনারেল হাসপাতাল-১, মঙ্গলবাড়িয়া-১, বেলঘরিয়া-১, আদর্শপাড়া-১, আড়–য়াপাড়া মসজিদ বাড়ি লেন-২,আড়ুয়াপাড়া-১, ফুলতলা-২, উত্তর আমলাপাড়া-২, কালিশঙ্করপুর-৩, হাউজিং-১, পুলিশ লাইন-১, হরিনারায়নপুর-৪জন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ৫জনের ঠিকানা জগন্নাথপুর-২, শিলাইদহ-১, পুটিয়া১, গরুরিয়া-১ জন। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৮ জনের ঠিকানা বালুডাঙ্গা-১, মহিশকুন্ডি-২, সোনাইকুন্ডি-১, ওয়ালটন প্লাজা-১, পাকুরিয়া-৩ জন। মিরপুরে আক্রান্ত ৩ জনের ঠিকানা সোনালী ব্যাংক পোড়াদহ-১, উত্তর কাটদহ ১, বাড়ুইপাড়া ১ জন। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ৩০ জন, মহিলা ৯ জন। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৫৩৬ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)। উপজেলা ভিত্তিক রোগী সনাক্তের মধ্যে দৌলতপুর ৭২, ভেড়ামারা ৭০, মিরপুর ৪১, সদর ২৬১, কুমারখালী ৭১, খোকসা ২১ জন। পুরুষ রোগী ৪০২, নারী ১৩৪ জন। সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ১৪৬ জনন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৬১ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৩ জন। মৃত -৬ জন (কুমারখালী-১, দৌলতপুর-১, ভেড়ামারা-১, কুষ্টিয়া সদর-৩ )। মৃত পুরুষ-৫, মহিলা-১ জন। সর্বসাধারণের প্রতি অনুরোধ করে সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, আপনারা আতংকিত না হয়ে সতর্কতা অবলম্বন করুন। ঘরে থাকুন, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। বার বার সাবান দিয়ে হাত ধৌত করুন। যত্রতত্র কফ, থুতু ফেলবেন না। হাঁচি, কাশি দেয়ার সময় টিস্যু পেপার, রুমাল, বাহুর ভাঁজ ব্যবহার করুন ও ব্যবহৃত টিস্যু ঢাকনাযুক্ত বিনে ফেলুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। একে অপরের থেকে কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রাখুন ও মাস্ক ব্যবহার করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন