Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫ লাখ ছাড়াল ভারতে করোনা রোগীর সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১০:১৪ এএম

বিশ্বে বৃহত্তর জনবসতিপূর্ণ দেশ ভারত। এ দেশে করোনাভাইরাস দ্রুত ছড়াচ্ছে। ইতোমধ্যে ৫ লাখের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৫ হাজারের বেশি মানুষের। শেষ এক লাখ শনাক্ত হয়েছে মাত্র ছয় দিনে।

দ্য হিন্দুর শনিবার সকালের আপডেট অনুযায়ী, দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৯ হাজার ৪২৮ জনের। এখন পর্যন্ত মারা গেছেন ১৫ হাজার ৬৯০ জন। বর্তমানে চিকিৎসাধীন ১ লাখ ৯৭ হাজার ৯৮৭ জন।

এই সময় জানায়, শুক্রবার সকাল পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন। আর দুপুরের মধ্যে তা পেরিয়ে যায় পাঁচ লক্ষ।

এমনকি চার লাখ থেকে পাঁচ লাখে অংকে পৌঁছাতে সময় লেগেছে মাত্র ছয়দিন!

ভারতে সবচেয়ে সংকটজনক পরিস্থিতি মহারাষ্ট্র রাজ্যে। সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৩ হাজার।

আক্রান্তের নিরিখে দেশের সবচেয়ে বিপর্যস্ত শহরগুলোর তালিকায় মুম্বাইকে টপকে এক নম্বরে উঠে এসেছে দিল্লি। সেখানে করোনা পজিটিভের সংখ্যা ৭৩ হাজার ছাড়িয়ে গেছে।

আক্রান্তের নিরিখে আমেরিকা, ব্রাজিল, রাশিয়ার পরই রয়েছে ভারত। মৃত্যুর নিরিখে দেশটি বিশ্বে ৮ নম্বরে অবস্থানে রয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৯৯ লাখ ৬ হাজার ছাড়িয়ে গেছে। এই ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ৪ লাখ ৯৭ হাজার মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ