Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খুলনায় স্বাস্থ্য পরিচালক, আরএমওসহ ১১৪ জনের করোনা শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১০:৫০ এএম

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা ও খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মিজানুর রহমানসহ আরও ১১৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। খুলনায় করোনা পরিস্থিতি মনিটরিংসহ সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব পালন করতেন ওই দুই চিকিৎসক। গতকাল শুক্রবার খুমেকের আরটি-পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে।
খুমেক’র উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শুক্রবার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৬৮টি। এদের মধ্যে মোট ১১৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১০৯ জন খুলনার। বাকিদের মধ্যে বাগেরহাট জেলার একজন, নড়াইল জেলার দুইজন, পিরোজপুরের একজন, বরিশালের একজন রয়েছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, নমুনা পরীক্ষায় শুক্রবার তার করোনা শনাক্ত হয়। এছাড়া তার কার্যালয়ের সহকারী প্রধান কর্মকর্তা জোবায়ের হোসেন ও প্রশাসনিক কর্মকর্তা এসএম জাহাতাব হোসেনেরও করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তারা সবাই বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।
অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার বলেন, নমুনা পরীক্ষার পর শুক্রবার আরএমও মিজানুর রহমান করোনা শনাক্ত হন। তার শরীরের অবস্থা ভাল থাকায় সতর্ক অবস্থানে নেওয়া হয়েছে। খুলনার সিএসএস আভা সেন্টারে দায়িত্ব পালনকারী আরও একজন চিকিৎসক শুক্রবার করোনা পজিটিভ হয়েছেন বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ