Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আনোয়ারা হাসপাতাল ও আইসোলেশন সেন্টার পরিদর্শনে ভূমিমন্ত্রী

নিজস্ব অর্থায়নে আনোয়ারায় সেন্ট্রাল এসি ও অক্সিজেনসহ আইসোলেশন সেন্টার করা হবে

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৩:০০ পিএম

ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, করোনা মহামারি প্রতিরোধে নিজস্ব অর্থায়নে আনোয়ারায় সেন্ট্রাল এসি ও অক্সিজেনসহ আইসোলেশন সেন্টার করা হবে। তিনি গতকাল শনিবার বেলা ১১ টায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন কালে একথা বলেন। এসময় তিনি হাসপাতালে করোনা রোগীদের জন্য সেন্ট্রাল এসি ও অক্সিজেনসহ ২০ জনের আইসোলেশন সেন্টার দ্রুত কার্যকর করে সাধারণ মানুষের সেবা প্রদান করা আহ্বান জানান। তিনি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে হাসপাতালে এ্যাম্বোলেন্স, সিসি ক্যামরা, করোনা রোগীদের অক্সিজেন সিল্ডিার, ওয়ার্ডের জন্য সেন্ট্রাল এসিসহ প্রয়োজনীয় সব ধরণের উপকরণ দেয়ার আশ্বাস দেন। এছাড়া হাসপাতালের লোকবল সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ গ্রহণেরও আশ্বাস দেন। পরে ভূমি মন্ত্রী উপজেলায় করোনা রোগীদের জন্য নির্মিত অস্থায়ী আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ মালেক, ভূমি মন্ত্রীর একান্ত সহকারি সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা আবু জাহেদ মোহাম্মদ সাইফুদ্দিন, আনোয়ারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ, ভূমি মন্ত্রীর ব্যক্তিগত সহকারি এড. ইমরান হোসেন বাবু, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও আনোয়ারা প্রেস ক্লাব সভাপতি এম. আনোয়ারুল হক ও নুরুল আবছার তালুকদার প্রমুখ।
ভূমিমন্ত্রী আরো বলেন,ধারণা করা হচ্ছে করোনা ভাইরাস দীর্ঘ মেয়াদি হতে পারে। তাই আমাদের সব ধরণের প্রস্ততি নিতে হবে। সরকারের স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যবহার করে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মনে রাখবেন নিজে সুস্থ থাকলে আপনার পরিবারও সুস্থ থাকবে। আনোয়ারা-কর্ণফুলীর মানুষের যেন কোন প্রকার চিকিৎসা সেবায় অবহেলা না হয় তার ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন