Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৩:২২ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, করোনা সংক্রমণ ঠেকাতে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও উদ্যোগ জরুরি।

তিনি আজ শনিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটে ৩১ শয্যাবিশিষ্ট শাহপরান করোনা আইসোলেশন সেন্টারের উদ্বোধনকালে সিলেটবাসীকে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে এসব কথা বলেন।

সিলেট সিভিল সার্জন অফিস এবং সিলেট কিডনি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে করোনা ইউনিটটি চালু হলো।

এর আগে সিলেটে একশ’ শয্যার শহীদ শামসুদ্দিন হাসপাতাল ও দু’টি বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসাসেবা শুরু হয়।

হাসপাতালগুলোকে মানবিক বিবেচনায় করোনা রোগীদের এবং অন্যান্য সাধারণ রোগে আক্রান্তদের আন্তরিক সেবা দিতে পররাষ্ট্রমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী কিডনি ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসা করে বলেন, আমার আশা ছিল এই সময়ে সিলেটে অত্যন্ত উন্নত চিকিৎসাসেবা পাবে করোনা রোগীরা। এখানে অনেক উন্নতমানের হাসপাতাল রয়েছে। কিছু কিছু ক্ষেত্রে তা হয়নি। তবে কিডনি ফাউন্ডেশনের মতো বেসরকারি উদ্যোগ ও প্রবাসীদের আন্তরিক সহযোগিতা সত্যিই প্রশংসনীয়।

সিলেট শহরতলীর খাদিমপাড়ায় অবস্থিত ৩১ শয্যা বিশিষ্ট শাহপরান হাসপাতালটি চালু হওয়ায় সিলেটে সরকারি প্রথম করোনা আইসোলেশন সেন্টার শামসুদ্দিন হাসপাতালে রোগীর চাপ কিছুটা কমবে। এই হাসপাতালে আজ থেকে কোভিড-১৯ এর চিকিৎসা পাবেন রোগীরা।

উদ্বোধন অনুষ্ঠানে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সিলেট কিডনী ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ রোটারিয়ান জুবায়ের আহমদ চৌধুরী অনলাইনে যুক্ত হন। হাসপাতালে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, ওসমানী মেডিকেল হাপসাতালের পরিচালক ডা. ইউনুছুর রহমান, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ বিশ্বাস প্রমুখ।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন