Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

বহিরাগত হয়েও বলিউডে সফল আনুশকা শর্মা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৩:২৪ পিএম
বলিউড নির্মাতা আদিত্য চোপড়ার পরিচালনায় ২০০৮ সালে 'রাব নে বানা দে জোড়ি' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেন আনুশকা শর্মা। এতে সুপারস্টার শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেন তিনি। তারপর একের পর এক ব্লকবাস্টারে দেখা গিয়েছে তাকে। অভিনয়ের বাইরে তিনি একজন সফল প্রযোজকও বটে।
 
বি টাউনে 'বহিরাগত' হিসেবে যে যাত্রা আনুশকা শুরু করেছিলেন, ঠিক সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রযোজক হিসেবে এখন শুধুই প্রতিভার মূল্য দিতে শিখেছেন তিনি। অভিনেত্রীর প্রযোজনা সংস্থা 'ক্লিন সেট ফিল্মস' প্রথম থেকেই যোগ্যতাকে প্রাধান্য দিয়ে এসেছে।
 
আনুশকা শর্মার কথায়, ইন্ডাস্ট্রিতে যাত্রার শুরুর পর থেকেই চমৎকার একটি সময় পার করছি। এমনকি নিজের প্রযোজনা সংস্থা খোলার জন্য সেই শিক্ষাগুলো মাথায় ভালোভাবে ঢুকিয়ে নিয়েছিলাম। শুধু তাই নয়, যোগ্যদের সুযোগ দিতে পারি এবং তাদের পাশে থাকতে পারি এমনটা আগে থেকেই ভেবে রেখেছিলাম।
 
তিনি এও বলেন, যখন মনস্থির করলাম যে আমি বলিউডে নিয়মিত হব। সেসময় থেকেই সেরা লেখক, পরিচালক ও অভিনেতাদের সঙ্গে কাজ করার ইচ্ছে আমার। পাশাপাশি সব নতুন ও অবহেলিত প্রভিভা খুঁজে বের করাই ছিল আমার উদ্দেশ্য।
 
বর্তমানে বলিউডে নেপোটিজম বা স্বজনপ্রীতি বিতর্ক তুঙ্গে। গেল কয়েকদিন ধরে আউটসাইডার এবং ইনসাইডার প্রসঙ্গ নিয়ে নেটিজেনরা বলিউডের একাংশের দিকে তোপ দেগেছেন। যখন পুরো বলিউড সরগরম, তখন সঠিক মন্তব্য করে সবার নজর কাড়লেন আনুশকা শর্মা। তার এমন সাহসি মন্তব্যকে অনেকেই সমর্থনও করেছেন।
 
সম্প্রতি আনুশকার প্রযোজনায় স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পায় ওয়েব সিরিজ 'পাতাল লোক'। যেটি দর্শক ও সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে 'বুলবুল' সিনেমা। শুধু প্রযোজনায় নয়, তার নতুন প্রজেক্টের মাধ্যমে উঠে এসেছে একগুচ্ছা প্রতিভাবান অভিনয়শিল্পী।


 

Show all comments
  • Trisha Das ২৮ জুন, ২০২০, ১০:৫৫ এএম says : 0
    Mind-blowing movie
    Total Reply(0) Reply
  • রুমি ২৯ জুন, ২০২০, ৪:১৭ এএম says : 0
    দীপিকা পাডুকোন কে দেখেন! বহিরাগত হয়ে সাফল্যের চূড়ান্ত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনুশকা শর্মা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ