Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা চিকিৎসা-ব্যয়ে লাগাম টানলেন মমতা ব্যানার্জি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৪:৫৬ পিএম

ভারতের সরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীর চিকিৎসা বিনামূল্য হলেও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে নিজেদের ইচ্ছেমতো অর্থ নেয়া হয় তাতে। বেসরকারি চিকিৎসা ক্ষেত্রে এই নৈরাজ্য নিরসনে এবার মাঠে নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে করোনার পরীক্ষার খরচ কমিয়ে নতুন করে মূল্য নির্ধারণ করে দিয়েছেন।
শুক্রবার পশ্চিমবঙ্গ রাজ্যের সচিবালয় নবান্নে এক সংবাদ সম্মেলনে মমতা বলেছেন, এখন থেকে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে করোনার নমুনা পরীক্ষার খরচ নিতে হবে ২ হাজার ২৫০ রুপি। সেই সঙ্গে পিপিই, কিট ও গিয়ার চার্জ নিতে হবে এক হাজার রুপি। আর চিকিৎসকদের রোগী দেখাতে হলে ফি নিতে হবে এক হাজার রুপি। মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে মেনে নিয়েছে পশ্চিমবঙ্গের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও বলেন, রাজ্যে এই মুহূর্তে বেসরকারি বাসের ভাড়া বাড়ানো হবে না। বাস চালাতে হবে আগের ভাড়াতেই। তবে তিনি বেসরকারি বাস ও মিনিবাসের মালিকদের কথা বিবেচনা করে আগামী জুলাই থেকে তিন মাসের জন্য রাজ্যের ছয় হাজার বাস ও মিনিবাসের মালিককে মাসে ১৫ হাজার রুপি করে ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছেন। পশ্চিমবঙ্গে এখন রয়েছে ছয় হাজার বাস ও মিনিবাস। এর মধ্যে চলছে এখন মাত্র ২ হাজার ৫০০ বাস। তিনি আরও বলেছেন, কলকাতায় আরও নামানো হচ্ছে অতিরিক্ত ৫০০ সরকারি বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ