Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিএনপির দৃষ্টিভঙ্গি ঘুরাতে তারেকের সাজা : খন্দকার মোশাররফ হোসেন

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দিয়ে সরকার বিএনপির নেতাকর্মীদের দৃষ্টিভঙ্গি ঘুরিয়ে দিতে চায় বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘১/১১-তে বিএনপিকে নিয়ে অনেকেই ষড়যন্ত্র করেছেন কিন্তু সফল হয়নি। হুদা-মতিন এমন কি তৎকালীন আমাদের দলের মহাসচিব বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করেছেন  তাদেরকে জনগণ প্রত্যাখ্যান করেছে। এরই ধারাবাহিকতায় সরকার তারেক রহমানকে সাজা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দৃষ্টিভঙ্গি ঘুরিয়ে দিতে চায়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ব্যারিস্টার ফর চেইঞ্জ আয়োজিত ‘সাপ্লিমেন্টারি ক্রেডিট কার্ড এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক মামলার ক্ষেত্রে এর প্রভাব’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  জঙ্গিবাদ দমনে সরকার আন্তরিক নয় উল্লেখ করে  খন্দকার মোশারফ হোসেন বলেন, ‘সরকারের দোষারোপের রাজনীতির কারণে প্রকৃত জঙ্গিদের শাস্তি দেয়া হচ্ছে না।
ইতোমধ্যে জাতীয় ঐক্য হয়ে গেছেÑ  প্রধানমন্ত্রীর দেয়া এমন বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘আপনার (প্রধানমন্ত্রীর) কথা অনুযায়ী যদি জাতীয় ঐক্য হয়ে থাকে তাহলে কল্যাণপুরে জঙ্গি দমনের কেন এই অভিযান?’ ব্রিটিশ কাউন্সিল বন্ধ কেন?, ইংলিশ মিডিয়াম স্কুলগুলো বন্ধ করা হচ্ছে কেন?,’Ñ বলেও প্রশ্ন রাখেন তিনি।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. জয়নাল আবেদীন, সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাড সানাউল্লাহ মিয়া, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির দৃষ্টিভঙ্গি ঘুরাতে তারেকের সাজা : খন্দকার মোশাররফ হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ