Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জ শহর পানির নিচে

হাসান চৌধুরী, সুনামগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

পাহাড়ি ঢল ও অবিরাম বৃষ্টিতে সুনামগঞ্জ শহরের কাজির পয়েন্ট, মধ্যবাজার, উকিলপাড়া, নবীনগর, বড়পাড়া ও তেঘরিয়া এলাকা সুরমা নদীর পানিতে ভাসছে। গতকাল সকাল থেকে সুরমা নদীর পানি শহরের বিভিন্ন এলাকায় ঢুকছে। দুপুর ১২ টার দিকে সুরমা নদীর ষোলঘর পয়েন্টে পানি প্রবাহ ৮.৩৭ সেন্টিমিটার রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড। যা বিপদ সীমার ৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে বৃষ্টিপাত রেকর্ড করা হয় ১৯০ মিলিমিটার। সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পওর-১ মো. সবিবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ১৫ মে পর্যন্ত হাওরের ফসল রক্ষার জন্য সুরমা নদীর পানি বিপদসীমা ছিল ৬.৫০ সেন্টিমিটার এবং ১৫ মে-এর পরে বিপদসীমা হল ৭.৮০ সেন্টিমিটার। ৭.৮০ সেন্টিমিটার অতিক্রম করলেই বর্ষাকালে সুরমা নদীর পানি বিপদসীমা ধরা হয়।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, জেলা প্রশাসনের পক্ষে বন্যার সতর্কবার্তা জারি করা হয়েছে। প্রশাসন প্রস্তুত রয়েছে। তবে এখনও ক্ষয়ক্ষতির কোন খবর পাওয়া যায়নি। পর্যাপ্ত ত্রাণসামগ্রী মজুদ আছে। শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এ ব্যপারে সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ