Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সাভারে শ্রমিক ছাঁটাই বন্ধ ও বেতনের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১২:০০ এএম

ঢাকার সাভার ও আশুলিয়ার বিভিন্ন পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন ৩টি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। এ সময় ছাঁটাইকৃত কিছু শ্রমিকও উপস্থিত ছিলেন।

গতকাল শনিবার সাভারের রানা প্লাজার সামনে মানববন্ধনে অংশ নেয় টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট ও গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের নেতৃবৃন্দরা।

মানববন্ধনে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ও ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি শাহ্ আলম জানান, করোনা মহামারিকালে বেশিরভাগ কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নেই। এরমধ্যে করোনা মহামারিকে পুঁজি করে মালিকরা প্রতিনিয়ত শ্রমিক ছাঁটাই করছে। ছাঁটাই হওয়া শ্রমিকদের বেতনও পরিশোধ করছে না কারখানা কর্তৃপক্ষ।

গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি মো. কবির খাঁন মনির বলেন, কম্বাইন টেক্স লিমিটেডসহ কয়েকটি কারখানায় শ্রমিকদের বেতন না দিয়ে মালিক পলাতক রয়েছে। তাই অবিলম্বে বন্ধ করখানা চালু করে এবং শ্রমিক ছাঁটাই বন্ধ করে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি জানাচ্ছি। এসব বিষয় নিয়ে আমরা সংশ্লিষ্ট দফতরসহ শিল্প পুলিশের কাছে লিখিতভাবে অভিযোগ দেয়া হলেও কোনো কাজ হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আহমেদ জীবন, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি মো. কবির খাঁন মনির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ