Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খুলনায় নতুন করে শনাক্ত ১৩৮, দুই জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১০:৪৮ এএম

চব্বিশ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ১৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৩৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও বাগেরহাট, নড়াইল, যশোর ও ঝালকাঠি জেলার একজন করে আক্রান্ত ধরা পড়েছে। আর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শনিবার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৭০টি। এদের মধ্যে মোট ১৩৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১৩৪ জন খুলনার। বাগেরহাট, নড়াইল, যশোর ও ঝালকাঠি জেলার একজন করে রয়েছেন।
এদিকে খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রিমু ইসলাম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। নগরীর নূরনগরস্থ করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর পৌনে ১টার দিকে তার মৃত্যু হয়। তিনি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার নুরুল ইসলামের স্ত্রী।
করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, গত ২৬ জুন রিমু ইসলাম করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। এনিয়ে খুলনায় করোনা আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হলো।
অপরদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রওশন আরা (৫৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি বটিয়াঘাটা উপজেলার দারোগার ভিটা এলাকার ইসমাইল হাওলাদারের স্ত্রী।
খুমেক হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, ২ দিন ধরে জ্বর, শ্বাসকষ্ট সমস্যা নিয়ে শুক্রবার রাত ৯টার দিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ