Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

হাত জোর করে ক্ষমা চাইতেও প্রস্তুত আছি: প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১:০৫ পিএম

একদিকে করোনা সঙ্কট, অন্যদিকে স্বজনপোষণ বির্তক। এই দুইয়ের মাঝে সিনেদুনিয়া এখন কার্যত উত্তাল। চলতি মাসের মাঝামাঝি সময়ে বলিউডে শুরু হওয়া নেপোটিজমের পানি গড়িয়ে এতদিনে বাংলা ইন্ডাস্ট্রিতে এসে পৌছেছে। সম্প্রতি শ্রীলেখা এই অভিযোগ এনে তোপ দেগেছেন প্রসেনজিৎকে। অবশেষে সেই অভিযোগের ভিত্তিতে মুখ খুললেন 'বুম্বা দা' খ্যাত এই চিত্রতারকা।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ বলেছেন, 'স্বজনপোষণের বিতর্ক নিয়ে কোনও কথা বলতে চান না তিনি। তার ক্যারিয়ার যখন উর্ধ্বাকাশে, তখন তিনি অনেক নতুন পরিচালকের সঙ্গে কাজ করেছেন। এমনকি, নতুন নির্মাতাদের অনুরোধে প্রযোজকের জন্য তিনি তাদের সঙ্গে কাজ করেছেন। সেসব নির্মাতারা এখন বেশ পরিচিত। যদিও তাদের সব সিনেমাতে অভিনয় করেছেন তেমনটা নয় বলেও জানিয়েছেন এই অভিনেতা।

প্রসেনজিৎ বলেন, আমার ক্যারিয়ারের অন্যতম সিনেমা 'অটোগ্রাফ'। এই সিনেমাটি যখন করেছিলাম তখন বুঝতে পারিনি যে এত হিট হবে। তবে সৃজিতের চিত্রনাট্য পড়ে আঁচ করতে পেরেছিলাম সে নতুন দর্শক টানতে চাইছে। আমার এমনও সময় এসেছে ৬ মাস হাতে কাজ নেই। এরপর সময় নিয়ে আবারও কাজে ফিরেছি এবং নতুনদের সঙ্গে কাজ করে সফলতাও পেয়েছি।

স্বজনপোষণ ও মানসিক অবসাদের কারণে সুশান্তের মৃত্যু প্রসঙ্গে এই অভিনেতা বলেন, যে চলে গেছে সে আমার ছেলের বয়সী। কিছু কিছু ঘটনার প্রতিক্রিয়া দেওয়াটাই কঠিন। আর চারিদিকে যা চলছে এটা নিয়ে আমি কিছু বলতে চাই না। তবে হ্যাঁ, আমি যদি কারোর কাছে ভুল করে থাকি৷ তাহলে হাত জোর করে ক্ষমা চাইতেও প্রস্তুত আছি। তবে জানি, এমন ভুল করিনি যার জন্য ক্ষমা চাইতে হবে। চারপাশে যা হচ্ছে তা বিবেচনার দরকার আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন