Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

৭৭ জন শিক্ষার্থীকে রাশিয়া থেকে ফেরালেন দেব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৩:৫৭ পিএম

সারাবিশ্বেই চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন পরিযায়ী শ্রমিক এবং বিশ্বের নানা প্রান্তে পড়তে যাওয়া শিক্ষার্থীরা। এই দুর্দিনে শুরু থেকেই পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরাচ্ছেন দেব। সেই ধারাবাহিকতায় এবার রাশিয়াতে ডাক্তারি পড়তে যাওয়া ৭৭ জন শিক্ষার্থীকে নিজ দেশে ফেরালেন এই অভিনেতা-সাংসদ।

চলমান লকডাউনের কারণে রাশিয়ার মস্কোতে ৭৭ জন ডাক্তারি পড়ুয়া শিক্ষার্থীরা আটকা পড়েছিলেন। এদের মধ্যে অধিকাংশের বাড়িই ছিলো কলকাতায়। তবে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকায় বিপাকে পড়েন তারা। এরপরই অকিলিন্দু নামের একজন শিক্ষার্থী দেবের কাছে সাহায্যের জন্য আবেদন করেন। এমন খবর সাংসদের নজরে আসতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেন তিনি।

শনিবার (২৭ জুন) ওই শিক্ষার্থীরা রাশিয়া থেকে নিজ দেশ ভারতে ফিরেছেন। পরে দেবকে ধন্যবাদ জানিয়ে এক টুইট বার্তায় অকিলিন্দু করক লেখেন, অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ। অসংখ্য ধন্যবাদ দেব! আমাদের এই অসামান্য সহযোগিতা করার জন্য। পাল্টা টুইটে অভিনেতাও তাদের শুভেচ্ছে জানাতে ভোলেননি। তিনি লিখেছেন, শুভ কামনা।

এদিকে, বাংলাদেশের প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার ব্যানারে 'কমান্ডো' সিনেমায় অভিনয় করছেন দেব। লকডাউনের আগে সিনেমার শুটিং শুরু হলেও বর্তমান সঙ্কটে তা বন্ধ হয়ে যায়। শোনা যাচ্ছে, পরিস্থিতি স্বাভাবিক হলেই সিনেমার শুটিংয়ে অংশ নিবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ