Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইন্ডিজ দলে বাংলাদেশ মাতানো জোসেফ

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত জানুয়ারি-ফেব্রæয়ারিতে বাংলাদেশে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল পেসার আলজারি জোসেফের। ১৩.৭৬ গড়ে ১৩ উইকেট নিয়ে তিনি ছিলেন যৌথভাবে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। টুর্নামেন্টের সবচেয়ে দ্রæত গতির বোলার ছিলেন তিনি। টুর্নামেন্টেই নজর কেড়েছিলেন জোসেফ। টুর্নামেন্ট চলার সময়ই ২ ফেব্রæয়ারি এক টুইটার বার্তায় জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ জানান, আমি আমার পরবর্তী টেস্ট দলে জোসেফকে রাখতাম। এমনকি খেলানোর জন্য না হলেও, অভিজ্ঞতা অর্জনের জন্য। বিশ্বকাপের পরপরই বিশপের মত কিংবদন্তি পেসার ওয়েস হলের মতো ওয়েস্ট ইন্ডিজের কিংবদিন্ত পেসার মন্তব্য করেছিলেন, জোসফকে দলে নেয়া উচিত। তাদের প্রত্যাশা মতো দ্রæতই টেস্ট দলে এলেন জোসেফ। ভারতের বিপক্ষে চলমান সিরিজেই প্রথম টেস্ট খেলছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্ট দলে ছিলেন না, কিন্তু পরের ম্যাচেই ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গতির ঝড় তোলা জোসেফ। ১৯ বছর বয়সী জোসেফ আটটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২৪.৪৫ গড়ে ২৪ উইকেট নিয়েছেন।
প্রথম টেস্টের ১৩ সদস্যের দল থেকে কেউ বাদ পড়েননি। অ্যান্টিগায় ইনিংস ও ৯২ রানে হারা প্রথম টেস্টে একজন বিশেষজ্ঞ পেসার- শ্যানন গ্যাব্রিয়েলকে নিয়ে খেলে স্বাগতিকরা। বোলিংয়ে তার সঙ্গে ছিলেন দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও কার্লোস ব্রেথওয়েইট ও লেগ স্পিনার দেবেন্দ্র বিশু। দ্বিতীয় টেস্টে দুই পেসার নিয়ে খেললে কিংস্টন টেস্টে অভিষেক হতে পারে ২৫ বছর বয়সী মিগুয়েল কামিন্স ও জোসেফের যে কোনো একজনের। আগামীকাল শুরু হবে দ্বিতীয় টেস্ট।
দ্বিতীয় টেস্টের ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্রেথওয়েইট (সহ-অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জার্মেইন বø্যাকউড, কার্লোস ব্রেথওয়েইট, ড্যারেন ব্রাভো, রাজেন্দ্র চন্দ্রিকা, রোস্টন চেইজ, শেন ডরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, লিয়ন জনসন, মারলন স্যামুয়েলস, আলজারি জোসেফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইন্ডিজ দলে বাংলাদেশ মাতানো জোসেফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ