Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভালুকায় পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৫:১৬ পিএম

ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাঁদেরকে কারাগারে পাঠিয়েছে ভালুকা মডেল থানা পুলিশ।
ভালুকা হাইওয়ে পুলিশ সূত্র জানায়, দীর্ঘ দিন ধরে ভালুকা বাসস্ট্যান্ড চত্ত্বরসহ আরও কয়েকটি স্থানে বাস-ট্রাক থেকে নিয়মিত চাঁদা আদায় করছেন একটি চক্র। এমন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে ভালুকা হাইওয়ে পুলিশের একটি দল গোপনে বাসস্ট্যান্ড চত্তরে অবস্থান নেন। ওই সময় প্রকাশ্যে বাসের হেলপারের কাছ থেকে টাকা নেওয়ার সময় ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসদরের খয়রাকুঁড়ি এলাকার রাকিব হোসেন ওরফে রাসেল (৩৩) এবং ত্রিশাল উপজেলার মুক্ষপুর গ্রামের মোফাজ্জল হোসেন (৪২) কে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চার হাজার তিনশ টাকা জব্দ করা হয়। রাসেল নিজেকে বাস মালিক সমিতি এবং মোফাজ্জল শ্রমিক সংঘঠনের প্রতিনিধি বলে পরিচয় দেয় পুলিশের কাছে। রাতের বেলায় ভালুকা হাইওয়ে পুলিশের পক্ষ থেকে ওই দুই জনের নামে চাঁদাবাজির মামলা করা হয় ভালুকা মডেল থানায়।
ভালুকা হাইওয়ে পুলিশের এসআই ও মামলার বাদী হাদিউল ইসলাম বলেন, দীর্ঘ দিন ধরে মালিক সমিতি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নামের পরিচয় দিয়ে বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি করে আসছিল একটি চক্র। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুই জনকে আটক করা হয়। পরে তাঁদের নামে মামলা দিয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাইন উদ্দিন বলেন,বিভিন্ন যান-বাহনে চাঁদাবাজির অভিযোগে হাইওয়ে পুলিশের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রাসেল ও মোফাজ্জলকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন