Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ফের আন্দোলনে যাচ্ছে পাটকল শ্রমিকরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৭:২৯ পিএম

নতুন আধুনিক মেশিন স্থাপন, পাটক্রয়ে অর্থ বরাদ্দ ও উৎপাদন চালু রাখার দাবিতে ফের ধর্মঘট-বিক্ষোভ ও আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেছেন খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা।
আজ রোববার দুপুরে মহানগরীর খালিশপুর জুট ওয়ার্কার্স ইনস্টিটিউিট কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে- সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত মিলগেটে সন্তানদের নিয়ে শ্রমিকদের অবস্থান ধর্মঘট, মঙ্গলবার দুপুর ২টা থেকে বুধবার দুপুর পর্যন্ত শ্রমিক-কর্মচারিদের মিলগেটে অবস্থান। এরপরও দাবি না মানলে বুধবার দুপুর থেকে পরিবার-পরিজন নিয়ে আমরণ অনশন শুরু।
বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষা সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক সরদার আব্দুল হামিদ এ কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, নানা ধরনের ষড়যন্ত্রে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো ফের বন্ধের পায়তারা চলছে। খুলনার রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলে কর্মরত স্থায়ী শ্রমিক রয়েছেন প্রায় ১০ হাজার। পাটকলগুলো বন্ধ হলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়বেন।



 

Show all comments
  • sats1971 ২৮ জুন, ২০২০, ৭:৫৪ পিএম says : 0
    1965-1975-Jute mills earn foreign money huge. 1975- 1982- Jute mills earn money decreasing and lay off one by one due to many reasons. 1982-2020- Jute mills status poorer than garments sectors. Now jute mills area may be EPZ side by side with jute products. Naylon rope using in our country reduced. Nylon bags using reduced . Jute bags purchasing and offer lottery money to owner. Jute mills workers and staffs may be change their jobs, They will became a jute farmer and product jute fiber and storage it for jute, than it may be develop this site.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল শ্রমিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ