Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাইবার ক্রাইম ইউনিটে শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৭:৩৮ পিএম | আপডেট : ৮:৩০ পিএম, ২৮ জুন, ২০২০
মালেক আফসারীর পরিচালনায় ২০১৯ সালে মুক্তি পায় 'পাসওয়ার্ড' সিনেমা। এতে জুটি বেঁধে অভিনয় করেন শাকিব খান ও শবনম বুবলী। সিনেমাটি টানা কয়েক সপ্তাহ ধরে বক্স অফিস কাপিয়েছে। 
 
তবে অনুমতি ছাড়াই শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী দিলরুবা খানের 'পাগল মন' শিরোনামের গানটি এই সিনেমাতে ব্যবহার করে খান সাহেবের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস। আর সেকারণে শাকিব খান ও তার প্রযোজনা সংস্থার বিরুদ্ধে ডিজিটাল আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।
 
এ প্রসঙ্গে গণমাধ্যমে দিলরুবা খান বলেন, 'পাগল মন' গানটির সঙ্গে সংশ্লিষ্ট কারও অনুমতি না নিয়েই শাকিব তার 'পাসওয়ার্ড' সিনেমায় গানটি ব্যবহার করেছে। এটি বানিজ্যিক উদ্দেশ্যেও ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয়, মোবাইল অপারেটর কোম্পানি রবি একই কাজ করেছে।
 
দিলরুবার কথায়, আমরা শিল্পী, গান গেয়েই আমাদের সংসার চলে। যেহেতু গানটি ব্যবহার করে তারা বানিজ্যিক ভাবে লাভবান হয়েছে, তাই আমরা বিষয়টি প্রথমে মিটমাট করতে চেয়েছিলাম। কিন্তু তাতে কোনও ফল পাওয়া যায়নি। আর সেকারণেই আমাদের আইনি পথে হাটতে হয়েছে।
 
এদিকে বিষয়টি নিয়ে লাইসেন্সিং এন্ড কালেক্টিং সোসাইটি ফর ফিল্মের সভাপতি ওলোরা আফরিন বলেছেন, আমাদের সংস্থার নীতিমালা অনুযায়ী বানিজ্যিকভাবে কোনও গান ব্যবহার করা হলে তার প্রাপ্য অধিকারটুকু শিল্পীদের দিতে হবে। যেহেতু শাকিব খান 'পাগল মন' গানটি তার সিনেমায় ব্যবহার করেছেন। এমনকি অনুমতি ছাড়া বানিজ্যিকভাবে গানটি ব্যবহার করায় শাকিবকে আমরা আইনি নোটিশ দিয়েছিলাম গত ফেব্রুয়ারিতে। তিনি এসেছিলেন, তবে বিষয়টির জটিলতা কাটেনি।
 
তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে পরবর্তীতে কোনও প্রতিক্রিয়া না জানানোর অভিযোগে আমরা শাকিবের বিরুদ্ধে ডিজিটাল আইনে ২৩ ধারায় সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করেছি। পাশাপাশি মোবাইল অপারেটর কোম্পানি রবিকেও অভিযুক্ত করেছি।
 
যদিও বিষয়টি নিয়ে ঢাকায় সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান এখনও কোনো মন্তব্য করেননি। তার প্রতিক্রিয়া জানার জন্য শাকিব ভক্তদের অপেক্ষার প্রহর কিছুটা বাড়লো।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ