Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মানসিটির গার্ড অব অনার পাচ্ছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

লিগে এখনও সাত রাউন্ড বাকি। এরমধ্যেই চ্যাম্পিয়ন নির্ধারিত হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগে। ৩০ বছর পর ফের চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। প্রথা অনুযায়ী পরের ম্যাচে মাঠে প্রতিপক্ষ দল থেকে গার্ড অব অনার পাবেন তারা। ভাগ্যের খেলায় সেই দলটি হচ্ছে গত দুই মৌসুমের চ্যাম্পিয়ন দল ম্যানচেস্টার সিটি। তাই এ প্রথা মানার ব্যাপারে কিছুটা শঙ্কা ছিল সমর্থকদের মনে। তবে সব শঙ্কা উড়িয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের গার্ড অব অনার দিবেন বলে জানিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। ১৯৮৯-৯০ মৌসুমের পর প্রথমবারের মতো এবার ইংল্যান্ডের পেশাদার ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা জিতেছে লিভারপুল। বৃহস্পতিবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি চেলসির কাছে ২-১ গোলে হেরে যাওয়ায় পরই চ্যাম্পিয়ন নিশ্চিত হয় ইয়ুর্গেন ক্লপের দল। গড়ে নতুন রেকর্ড। এর আগে কোনো দলই সাত ম্যাচ বাকি থাকতে চ্যাম্পিয়ন হতে পারেনি ইংলিশ লিগে।

এমন জয়ের পর স্বাভাবিকভাবেই দারুণ কিছু প্রাপ্য ছিল ক্লাবটির। তাই পাচ্ছে তারা। শেষ দুইবারের চ্যাম্পিয়নদের কাছ থেকে গার্ড অব অনার। গার্দিওলার ভাষায়, ‘অবশ্যই আমরা তাদের গার্ড অব অনার দিতে যাচ্ছি। লিভারপুল যখন আমাদের ঘরে আসবে, আমরা তাদের সম্মান জানাবো। অবিশ্বাস্যভাবে তাদের স্বাগত জানাবো। আমরা এটি করতে যাচ্ছি কারণ তারা এটার প্রাপ্য।’ দুই মৌসুম আগে যখন রেকর্ড গড়ে শিরোপা জিতে সিটি, তখন লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান ছিল ২৫ পয়েন্টের। এবার লিভারপুল যখন শিরোপা নিশ্চিত করে তখন সেই সিটি পিছিয়ে ২৩ পয়েন্টের ব্যবধানে। যে গতিতে চলছে ম্যাচগুলো তাতে ব্যবধানটা লিগ শেষে বাড়ানোর সুযোগ রয়েছে লিভারপুলের। তবে গত মৌসুমেই শিরোপা জয়ের খুব কাছাকাছি গিয়েছিল তারা। ৯৭ পয়েন্ট পেয়েও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। ১ পয়েন্টের ব্যবধানে শেষ হাসি হাসে সিটি। ২০১৬ সালে সিটির দায়িত্ব নেওয়ার পর গত দুই মৌসুমে টানা লিগ শিরোপা জিতেছেন গার্দিওলা। সবমিলিয়ে এ ক্লাবের হয়ে আটটি শিরোপা জিতেছেন তিনি। তবে ক্লাবের সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে এখনও কোনো ইঙ্গিত দেননি এ স্প্যানিশ কোচ, ‘মৌসুমের এ সময়ে আমি খুবই ক্ষুধার্ত এবং পরের মৌসুমেও। এরপরেরটা নিয়ে পরে ভাবা যাবে। আমি এ ক্লাবে দারুণভাবে সন্তুষ্ট। দূরের জিনিসগুলোর বিষয়ে এখন খুব বেশি চিন্তা করতে চাই না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ